হাসারাঙ্গায় হাসলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫১ এএম, ২১ অক্টোবর ২০২১

ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- তিন বিভাগেই এক 'কম্প্লিট প্যাকেজ' থাকলে আপনার দল চাঙ্গা থাকবে, এমনটা হওয়াই স্বাভাবিক ৷ ওয়ানিন্দু হাসারাঙ্গা আজ ছিলেন তেমনই এক কম্প্লিট প্যাকেজ। তার দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে আয়ারল্যান্ডকে ৭০ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সুপার টুয়েলভে পৌঁছে গেল শ্রীলঙ্কা।

টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা যেন আজ চোখে রীতিমতো সর্ষে ফুল দেখা শুরু করল। পল স্টার্লিং ও জোশুয়া লিটলের দুর্দান্ত বোলিংয়ে ৮ রানেই তিন উইকেট হারায় শ্রীলঙ্কা।

৫ নম্বরে ব্যাটিংয়ে এসে লিটলের হ্যাটট্রিক ঠেকিয়ে দেন হাসারাঙ্গা। ওপেনার পাথুম নিশাঙ্কার সঙ্গে ১২৩ রানের জুটি গড়ে ধ্বংসস্তূপ থেকে শ্রীলঙ্কাকে 'উদ্ধার' করেন তিনি। ৪৭ বলে ১০ চার ও ১ ছয়ে ৭১ রানের এক ইনিংস খেলেন হাসারাঙ্গা, যেখানে দলীয় ষষ্ঠ ওভারে সিমি সিংকে টানা চারটি চার মারেন এই লঙ্কান বোলিং অলরাউন্ডার।

আর বোলিং তো হাসারাঙ্গার অন্যতম শক্তির জায়গা। বোলিংয়ে এসে নিজের দ্বিতীয় বলেই ভয়ংকর হওয়ার আগেই গ্যারেথ ডেলানিকে গুগলিতে বোল্ড করেন। পুরো চার ওভার স্পেলে একটি উইকেট পেলেও হাসারাঙ্গা খুবই কিপটে বোলিং করেছেন (৪-০-১২-১)।

কেন তিনি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে দ্বিতীয়, তার প্রমাণ আজকে দিলেন। তাছাড়া নিজের বলে নিজে ফিল্ডিং করে কিছু রানও বাঁচিয়েছেন। ব্যাটে-বলে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরা হয়েছেন হাসারাঙ্গা।

আইরিশ ব্যাটসম্যানদের 'সৌভাগ্য' আর সতীর্থদের পিচ্ছিল ফিল্ডিং না হলে হয়তো আরও কিছু উইকেট পেতে পারতেন; কিন্তু তার মিতব্যয়ী বোলিংই যে বাকি লঙ্কান বোলারদের কাজ সহজ করে দিয়েছে,সেটা কি আর বলতে!

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]