কখনও বলিনি বিশ্বকাপ না জিতে বিয়ে করবো না: রশিদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২১ অক্টোবর ২০২১

গতবছরের মাঝামাঝি সময়ে ভাইরাল হয়ে যায় আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খানের একটি খবর। যেখানে জানানো হয়, রশিদ খান নাকি বলেছেন, আফগানিস্তানের হয়ে বিশ্বকাপ না জেতা পর্যন্ত তিনি বিয়ে করবেন না। এক বছরেরও বেশি সময় রশিদ জানালেন, এই খবরটি ভিত্তিহীন।

এবারের বিশ্বকাপে প্রথমে রশিদ খানকেই অধিনায়ক করে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছিলো আফগানিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু বিশ্বকাপের দল ঘোষণার ২০ মিনিটের মধ্যেই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন ২৩ বছর বয়সী এ লেগস্পিনার।

অধিনায়কত্ব ছাড়লেও আফগানদের হয়ে বিশ্বকাপে ভালো করার ব্যাপারে প্রত্যয়ী রশিদ খান। মূলত তিন বছরে টানা তিনটি বিশ্বকাপকে সামনে রেখেই রশিদ বলেছিলেন, আপাতত বিয়ের কোনো ভাবনা নেই। তার মনোযোগের পুরোটা জুড়েই আফগানিস্তানের হয়ে বিশ্বকাপে ভালো করা।

কিন্তু এই কথাটি কী করে বদলে গিয়ে খবরের শিরোনাম হলো, ‘বিশ্বকাপ না জিতলে বিয়ে করবেন না রশিদ খান’- তা বুঝতে পারছেন না এ আফগান তারকা। সংবাদসংস্থা এএফপিকে দেয়া সাক্ষাৎকারে সেই খবরের বিষয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রশিদ।

তিনি বলেছেন, ‘আসলে আমি নিজেও অবাক হয়ে গিয়েছিলাম খবরটি দেখে। আমি কখনও এমন কিছু বলিনি যে, বিশ্বকাপ জিতেই বিয়ে করবো।’

রশিদ আরও বলেন, ‘আমি শুধু বলেছিলাম যে, সামনের কয়েক বছরে আমার সামনে অনেক ক্রিকেট রয়েছে এবং তিনটি বিশ্বকাপ (২০২১ ও ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ) রয়েছে। তাই বিয়ে করার চেয়ে আমার মনোযোগ থাকবে ক্রিকেটে।’

মাত্র ১৭ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া রশিদ খান বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা বোলার। এরই মধ্যে মাত্র ৫১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৯৫ উইকেট শিকার করেছেন তিনি। বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও তার চাহিদা অনেক।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]