বাংলাদেশকে পেছনে ফেলতে স্কটিশদের চাই ১২৩ রান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ২১ অক্টোবর ২০২১

লক্ষ্য মাত্র ১২৩ রান। এই লক্ষ্য পেরিয়ে ওমানকে হারাতে পারলেই ‘বি’ গ্রুপে গ্রুপচ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে যাবে স্কটল্যান্ড। তাতে বাংলাদেশ এই গ্রুপে থাকবে রানার্সআপ। সেক্ষেত্রে ভারত-পাকিস্তান নয়, টাইগাররা সুপার টুয়েলভে পড়বে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার গ্রুপে।

আল আমেরাতে আজ টস ভাগ্য সহায় হয়েছে ওমানের। কিন্তু সেই ভাগ্য কাজে লাগিয়ে ভালো একটা পুঁজি গড়তে পারেনি স্বাগতিকরা। স্কটিশ বোলারদের তোপে ১২২ রানেই গুটিয়ে গেছে ওমানের ইনিংস।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় ওমান। ১৩ রানের মধ্যে হারিয়ে বসে ২ উইকেট। জতিন্দর সিং (০) আর ক্যাশপ প্রজাপতি (৩) ফেরার পর ভালো ব্যাটিং করে দলকে এগিয়ে নিচ্ছিলেন ওপেনার আকিব ইলিয়াস।

কিন্তু ৩৫ বলে ৩৭ রান করে সাজঘরে ফিরতে হয় তাকেও। এরপর সেট হয়ে আউট হয়েছেন মোহাম্মদ নাদিম (২১ বলে ২৫)। এক ধাক্কায় গেছে আরও দুই উইকেট।

১৭ রানের মধ্যে ৩ উইকেট খোয়ানো দলকে টেনে তোলার চেষ্টা করেছেন অধিনায়ক জিসান মাহমুদ। তবে বাকিদের কাছ থেকে সঙ্গ পাননি। ইনিংসের শেষ ওভারে ৩০ বলে ৩৪ করে আউট হন ওমান দলপতি।

শেষ ওভারে তিনটি উইকেট হারায় ওমান। শেষ ৫ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলতে পারে মাত্র ২৮ রান।

স্কটিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল জশ ড্যাভে। ২৫ রানে নিয়েছেন ৩টি উইকেট। ২টি করে উইকেট শিকার সাফইয়ান শরিফ আর মাইকেল লিস্কের।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]