সুপার টুয়েলভে শ্রীলঙ্কার সঙ্গী হবে কে?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৮ পিএম, ২২ অক্টোবর ২০২১

দ্বিতীয় ম্যাচে নামিবিয়াকে ৭০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শুধু সুপার টুয়েলভই নয়, গ্রুপ চ্যাম্পিয়নশিপই নিশ্চিত করে ফেলেছে শ্রীলঙ্কা। আয়ারল্যান্ড যদি মিরাকল কিছু ঘটিয়ে ফেলে, তাহলেই কেবল সম্ভব লঙ্কানদের শীর্ষস্থান থেকে সরিয়ে দেয়া। কিন্তু আইরিশদের সে সব চিন্তা নেই আজ। তাদের লক্ষ্য, কিভাবে সুপার টুয়েলভে ওঠা যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্বের আজ শেষদিন। শেষ দিনের ম্যাচে আজ বিকেলের ম্যাচে মুখোমুখি হচ্ছে নামিবিয়া এবং আয়ারল্যান্ড, রাতের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা।

মূলতঃ আজ বিকেলের ম্যাচেই জড়িয়ে আছে সব উত্তেজনা। নামিবিয়া এবং আয়ারল্যান্ডস- দু’দলই জিতেছে একটি করে ম্যাচ। দু’দলই হারিয়েছে নেদারল্যান্ডসকে। যে কারণেই এরই মধ্যে বিশ্বকাপ থেকে ডাচদের বিদায় ঘটে গেছে।

সুতরাং, ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলে অবস্থানটা দাঁড়িয়েছে এমন যে, আয়ারল্যান্ড এবং নামিবিয়ার পয়েন্ট সমান। আবার শেষ ম্যাচে মুখোমুখি এই দুটি দলই। সুতরাং, হিসেব খুব সোজা। এই ম্যাচের জয়ী দলই উঠবে সুপার টুয়েলভে। হেরে যাওয়া দলকে বিদায় নিতে হবে।

সুতরাং, ছোট দল হলেও হাই ভোল্টেজ একটি ম্যাচই অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। বাংলাদেশ সময় বিকাল ৪টায় আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

দক্ষিণ আফ্রিকায় খেলা সাবেক ক্রিকেটার ডেভিড ওয়াইজ এখন খেলেন নামিবিয়ার হয়ে। তার দুর্দান্ত পারফরম্যান্সেই নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপে প্রথমবারের মত কোনো জয়ের দেখা পেলো নামিবিয়ানরা। এই জয়ই এখন তাদেরকে স্বপ্ন দেখাচ্ছে সুপার টুয়েলভে খেলার। আয়ারল্যান্ডকে হারিয়ে দিতে পারলেই তাদের সেই কাঙ্খিত সাফল্যের দেখা মিলবে।

অন্যদিকে আইরিশরা হচ্ছে টেস্ট খেলুড়ে দেশ। আইসিসি নতুন টেস্ট খেলুড়ে সদস্য। দলটিতে রয়েছে একঝাক তারকা ক্রিকেটার। পল স্টার্লিং, কেভিন ও’ব্রায়েন থেকে শুরু করে অ্যান্ডি বালবিরনি। এদের যে কেউ একজন ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। শক্তির বিচারে তাই নামিবিয়ার চেয়ে এগিয়ে আয়ারল্যান্ডই। যদিও মাঠেই সব শক্তির প্রমাণ দেখা যাবে।

দিনের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা মাঠে নামবে অনেকটা নির্ভার হয়ে। যদিও তাদের চিন্তা গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিয়ে। নেদারল্যান্ডসের ইচ্ছা শেষ ম্যাচে অন্তত জয় নিয়ে মাঠ ছাড়া।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]