ওয়ার্নারকে ধ্বংস করে দিয়েছে আইপিএল!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৭ পিএম, ২২ অক্টোবর ২০২১

এবারের আইপিএলে সবচেয়ে তলানীর দল ছিল সানরাইজার্স হায়দরাবাদ। ৮ দলের মধ্যে অষ্টম হয়েই শেষ করেছে সাবেক আইপিএল চ্যাম্পিয়নরা। অথচ দলটিতে রয়েছেন ডেভিড ওয়ার্নারের মত বিধ্বংসী ওপেনার। রয়েছেন কেন উইলিয়ামসনের মত বিশ্বমানের খেলোয়াড়।

তবে, অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি অভিযোগ করেছেন, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলতে গিয়ে ওয়ার্নারের আত্মবিশ্বাস ধ্বংস হয়ে গেছে। যার প্রভাব পড়ছে চলতি বিশ্বকাপে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ মিশন এখনও শুরু হয়নি। তবে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে খুবই বাজে ফল করেছে অস্ট্রেলিয়ানরা। ডেভিড ওয়ার্নার ছিলেন যারপরনাই ব্যর্থ। নিউজিল্যান্ড এবং ভারতের সঙ্গে দুই ম্যাচের একটিতে শূন্য এবং একটিতে আউট হয়েছেন ১ রান করে। ভারতের সঙ্গে হারলেও নিউজিল্যান্ডের সঙ্গে জিতেছে অসিরা।

তবে একই সঙ্গে সাবেক অসি পেসার মনে করেন, ওয়ার্নার বড় মঞ্চের ক্রিকেটার। যে কোনো সময় ফর্মে ফিরতে পারবেন। ব্রেট লি আরও মনে করেন, ওয়ার্নারের ব্যাট হাতে ভালো পারফরম্যান্স দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

প্রসঙ্গত: আইপিএলের প্রথম পর্ব চলাকালীন সময়ে সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক পদ থেকে ডেভিড ওয়ার্নারকে সরিয়ে দেয়। সে জায়গায় দায়িত্ব দেওয়া হয় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। দ্বিতীয় পর্বের আইপিএল যখন শুরু হয় আরব আমিরাতে তখন প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে খারাপ পারফরম্যান্সের পর একাদশ থেকেই বাদ পড়েন ওয়ার্নার।

২৩ শে অক্টোবর অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ম্যাচে মোকাবেলা করবে দক্ষিণ আফ্রিকার। ব্রেট লি বলেন, ‘এই ফরম্যাটে আমাদের হাতে সেভাবে সাফল্য নেই। সময় এসে গেছে সেই রেকর্ড পরিবর্তন করার। আমাদের স্কোয়াড এবার ফাইনালে ওঠার মত শক্তিশালী। তবে কাজটা একেবারেই সহজ হবে না। আপনি যদি ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মত দলগুলোর দিকে তাকান, তাহলে বুঝবেন ওদের স্কোয়াডও ভিষণ শক্তিশালী।’

নিজেদের শক্তি সম্পর্কে ব্রেট লি’র মূল্যায়ন, ‘তবে এই অসি দলেও প্রচুর প্রতিভা রয়েছে। যদিও তাদের সাফল্য অনেকটাই নির্ভর করবে ডেভিড ওয়ার্নারের পারফরম্যান্সের উপর। হায়দরাবাদের পক্ষ থেকে তার সাথে খুব বাজে ব্যবহার করা হয়েছে। এ ঘটনা তার আত্মবিশ্বাসে চিড় ধরিয়ে দিতে পারে। তবে সে বড় মঞ্চের ক্রিকেটার। এখানে সে ভালো পারফরম্যান্স করবে বলেই আশা রাখি। কারণ ক্লাস চিরস্থায়ী।’

আইএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]