বিশ্বকাপের মূল লড়াই শুরু হচ্ছে আজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪২ এএম, ২৩ অক্টোবর ২০২১

 

সপ্তাহখানেক আগে গত রবিবার পর্দা ওঠে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে প্রথম রাউন্ডের ৮ দলের প্রতি যথেষ্ট সম্মান রেখে বলতে হয়, টুর্নামেন্টের মূল লড়াইটা সুপার টুয়েলভ পর্ব দিয়ে শুরু হবে আজ।

বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের প্রথম ম্যাচে আজ বিকালে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মাঠে নামছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। এরপর রাতে দুবাইয়ে মুখোমুখি হবে গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম রাউন্ডে ‘বি’-গ্রুপের রানার্সআপ হয়ে সুপার টুয়েলভে ওঠা বাংলাদেশের ম্যাচ আগামীকাল। শারজায় টাইগারদের প্রতিপক্ষ প্রথম রাউন্ড থেকে ওঠা আরেক দল শ্রীলঙ্কা।

সুপার টুয়েলভের প্রতিটি ম্যাচ নিয়ে আগ্রহের কমতি নেই দর্শক-সমর্থকদের মনে। সেই আগ্রহ, উত্তেজনার মাত্রা আগামীকাল অন্য উচ্চতায় গিয়ে পৌঁছাবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে। এই পর্বে দেখা হয়ে যাবে দুই চিরশত্রু ইংল্যান্ড-অস্ট্রেলিয়ারও।

ভারত-পাকিস্তান আছে সুপার টুয়েলভের গ্রুপ-‘২’তে। এই গ্রুপে দল দুটির বাকি চার প্রতিপক্ষ এশিয়ার উঠতি পরাশক্তি আফগানিস্তান, নিউজিল্যান্ড, নামিবিয়া এবং স্কটল্যান্ড। নামে-ভারে শেষ দুটি দল অর্থাৎ, নামিবিয়া এবং স্কটল্যান্ড বাকিদের তুলনায় অনেক দুর্বল হলেও, যোগ্যতার পরিচয় দিয়েই এতদূর এসেছে তারা।

গ্রুপ-‘২’ এর তুলনায় গ্রুপ-‘১’ বেশ কঠিনই। তাই লড়াইটাও হবে জম্পেশ। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, বাংলাদেশ-শ্রীলঙ্কা ছাড়াও এই গ্রুপে আছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা।

উল্লেখ্য, সুপার টুয়েলভে বাংলাদেশ প্রতিটি ম্যাচ শুরু হবে বিকাল ৪টায়। আর ভারত এই পর্বে তাদের প্রতিটি ম্যাচ খেলবে দুবাইয়ে।

এসএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]