বড় বার্তা দিয়েও কিছু করতে পারলেন না লুইস-গেইল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৩ অক্টোবর ২০২১

ইনিংসের প্রথম ওভারেই ছক্কা হাঁকিয়েছিলেন এভিন লুইস, নিজের ইনিংস শুরুতে জোড়া বাউন্ডারি হাঁকান ক্রিস গেইল, জোড়া চার আসে শিমরন হেটমায়ারের ব্যাট থেকেও। এমন শুরু দেখে ভক্ত-সমর্থক বড় কিছুর আশায় বুক বাঁধাই স্বাভাবিক।

কিন্তু সেই আশা পূরণ করতে পারেননি লুইস, গেইল, হেটমায়াররা। ঝড় তোলার শুরুর পর তিনজনই ফিরে গেছেন অল্পতে। হতাশ করেছেন লেন্ডল সিমন ও ডোয়াইন ব্রাভোরাও। যে কারণে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে কঠিন চাপে ওয়েস্ট ইন্ডিজ।

২০১৬ সালের বিশ্বকাপ ফাইনালের পর এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ম্যাচে পরিষ্কার এগিয়ে রয়েছে ২০১৬ সালের ফাইনাল হারা ইংলিশরা।

টস হেরে ব্যাট করতে নামা ক্যারিবীয়রা ইনিংসের ৯ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে করতে পেরেছে মাত্র ৪২ রান। দলকে বিপদ থেকে উদ্ধারের মিশনে নেমেছেন অধিনায়ক কাইরন পোলার্ড। তার সঙ্গে রয়েছেন মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মইন আলির করা প্রথম ওভারের শেষ বলে বিশাল এক ছক্কা হাঁকান এভিন লুইস। পরের ওভারে ক্রিস ওকসের বলেও একই লক্ষ্যে ব্যাট চালান তিনি। কিন্তু আকাশে উঠে যাওয়া সেই শটে ক্যাচ ধরতে ভুল করেননি আগের ওভার ছক্কা হজম করা মইন।

ছক্কা দিয়ে শুরু লুইসের ব্যাট থেকে আসে এই ছয় রানই। তিন নম্বরে নামেন গেইল। প্রথম দুই বলে রান নিতে পারেননি তিনি। মুখোমুখি তৃতীয় ও চতুর্থ বলে বাউন্ডারি হাঁকিয়ে তিনিও বার্তা দেন ভালো কিছুর। কিন্তু সেই দুই বাউন্ডারির পর যেনো খোলসবন্দী হয়ে পড়েন ইউনিভার্স বস।

টুকটুক করতে থাকা গেইলকে অন্যপ্রান্তে রেখেই সাজঘরের পথ ধরেন লেন্ডল সিমনস (৭ বলে ৩) ও শিমরন হেটমায়ার (৯ বলে ৯)। গেইলের মতো হেটমায়ারও রানের খাতা খোলেন পরপর দুই বলে দুইটি চার মেরে। কিন্তু এরপর আর বেশিদূর যাওয়া হয়নি তার।

গেইল সাজঘরে ফেরেন পাওয়ার প্লে'র শেষ ওভারের শেষ বলে। টাইমাল মিলসের করা সেই ওভারের পঞ্চম বলে বাউন্ডারি হাঁকানোর পর শেষ বলেও বড় শট খেলেন গেইল। কিন্তু হাওয়ায় ভেসে যাওয়া বল মিডউইকেট অঞ্চল থেকে খানিক দৌড়ে পেছনে গিয়ে তালুবন্দী করে ফেলেন ডেভিড মালান।

পাওয়ার প্লে'র ছয় ওভারে চার উইকেট হারানো ক্যারিবীয়রা পরের তিন ওভারে হারায় আরও দুই উইকেট। ইনিংসের অষ্টম ওভারে ব্রাভো আউট হন ৫ রান করে। পরের ওভারে সাজঘরে ফেরার আগে নিকোলাস পুরান করেন ৯ বলে ১ রান।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]