দারুণ সূচনার পর ক্যাচ দিয়ে ফিরলেন লিটন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২৪ অক্টোবর ২০২১

ওপেনিং নিয়ে সব সময়ই সমালোচনা। কারণ, ওপেনাররা কখনোই একটি ভালো সূচনা এনে দিতে পারেন না। সেই অপবাদ ঘোচাতেই কি না আজ শ্রীলঙ্কার বিপক্ষে ধনুর্ভঙ্গ পণ করে নেমেছেন নাইম শেখ এবং লিটন দাস।

এ দু’জনের দারুণ ব্যাটিংয়ে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। প্রথম ৫ ওভারে বাংলাদেশ স্কোরবোর্ডে সংগ্রহ করেছে ৩৮ রান। সবাই ধরে নিয়েছিল, পাওয়ার প্লেটা ভালোভাবেই শেষ করতে পারবেন বাংলাদেশ।

কিন্তু না, সেটা আর হলো না। হার্ড হিটিং করতে গিয়েই বিপদ ডেকে আনলেন লিটন দাস। বলকেই কেন যেন মাথার ওপর দিয়ে পার করতে পারেন না। লাহিরু কুমারার বলটিকে লিটন চেষ্টা করেছিলেন ৩০ গজের ওপর দিয়ে বাউন্ডারি পার করাতে। কিন্তু বলটি মিড অফে দাসুন সানাকার হাতের মুঠোয় চলে যায়।

৪০ রানের মাথায় পড়লো প্রথম উইকেট। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৭ ওভারে ৫৫। সাকিব মাঠে নেমেই ২টি বাউন্ডারি মারলেন। ২৭ রান নিয়ে ব্যাট করছেন নাইম এবং ১০ নিয়ে ব্যাট করছেন সাকিব আল হাসান।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই বাংলাদেশের মুখোমুখি শ্রীলঙ্কা। ম্যাচের শুরুতেই টস জিতেছেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন সানাকা।

বলা হয়ে থাকে টস জয়, অনেক সময় ম্যাচ জয়ের গ্যারান্টি দিয়ে থাকে। যে কারণে শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে টস জিতেই প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন লঙ্কান অধিনায়ক এবং বাংলাদেশকে আমন্ত্রণ জানালেন প্রথমে ব্যাট করার জন্য।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]