যুদ্ধ নয়, শুধু খেলা হিসেবেই দেখুন: কাইফ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৪ অক্টোবর ২০২১

সময় যত ঘনিয়ে আসছে, ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ বেড়ে চলেছে হু হু করে। এমন কিছু হওয়াটাই তো স্বাভাবিক। কারণ রাজনৈতিক বৈরিতায় দীর্ঘদিন ধরে দ্বিপাক্ষিক সিরিজ না খেলা এই দুই দল তো মুখোমুখি হয় শুধুমাত্র আইসিসি ইভেন্টেই।

সে কারণে দুই দেশের মধ্যে যুদ্ধংদেহী মনোভাবটাও থাকে। তাই সবাইকে শান্ত রাখার জন্য ভারতের সাবেক তারকা ব্যাটার মোহাম্মদ কাইফ এই ম্যাচ সম্পর্কে শান্তির বাণী ছড়িয়েছেন।

ঘৃণা-বিদ্বেষ না ছড়িয়ে ভক্তদের ম্যাচটি দেখার পরামর্শ দিয়ে ভারতের সাবেক ব্যাটার লিখেছেন, ‘এই ম্যাচ নিয়ে আমি কিছু বলতে চাই। যুদ্ধ নয়, এটাকে শুধুই খেলা হিসেবে দেখুন। রাজনৈতিক ঘৃণা, বিদ্বেষ না রেখে ম্যাচটি উপভোগ করুন। নিজ দলের জয় উদযাপন করুন, তবে প্রতিপক্ষের পরাজয় নয়।’

ভারত-পাকিস্তান লড়াইয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে ১২ ম্যাচের মধ্যে ১২টিতেই জয়ী দলের নাম ভারত। তারপরও এই ম্যাচ ঘিরে উত্তেজনা থাকবেই। তা যেন মাত্রা না ছড়ায় সেই বার্তাই দিলেন কাইফ।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]