কোহলি-রিজওয়ানের আলিঙ্গন ছড়াচ্ছে মুগ্ধতা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০৩ পিএম, ২৫ অক্টোবর ২০২১

ভারত-পাকিস্তান মানে যেন শুধুই বৈরিতা। রাজনৈতিক অস্থিরতার কারণে দুটো দেশের মধ্যে সম্পর্কটা এমন পর্যায়ে চলে গেছে যে, একপক্ষ এখন আরেকপক্ষের চিরশত্রু।

তবে গতকাল দুবাইয়ে ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা পরস্পরের মধ্যে সৌহার্দ-সম্প্রীতির যে নিদর্শন দেখালেন, তাতে সবার কাছে গেল শান্তির বার্তা।

দুবাইয়ে পাকিস্তানের কাছে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেও হাসি ছিল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির মুখে। সবচেয়ে আশ্চর্যের বিষয়, যে দুজনের কারণে ভারতের এমন লজ্জার হার সেই বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানকে অভিবাধন জানিয়ে পিঠ চাপড়ে দিয়ে কার্পণ্য করেননি কোহলি।

বাবর-রিজওয়ানের ব্যাটিংয়ে মুগ্ধ হয়েই ভারতীয় অধিনায়ক তাদের অভিনন্দন জানান। রিজওয়ানকে তো ধরেন জড়িয়ে। বাবর-রিজওয়ানও বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়ের এমন আচরণে হয়েছিলেন মুগ্ধ। তাদের প্রতিক্রিয়ায় বোঝা যাচ্ছিল, এমন কিছু মোটেও আশা করেননি তারা।

কোহলি রগচটা, প্রচণ্ড আক্রমণাত্মক। প্রতিপক্ষের জন্য তার থোরাই কেয়ার। এমন কথা লোকমুখে প্রচলিত হলেও, চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষেই তার এমন বন্ধুত্বপূর্ণ আচরণ প্রশংসিত হচ্ছে সর্বমহলে।

অথচ এই ম্যাচকে কেন্দ্র করে মাঠের বাইরে কতই না ছিল উত্তেজনা। ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সবখানে চলছিল দুই দেশের সাবেক খেলোয়াড়, রাজনীতিবিদ কিংবা সাধারণ মানুষের তর্ক-বিতর্ক। তবে সেই সমস্ত বিতর্ক কিংবা উস্কানির আগুনে কাল যেন পানিই ঢেলে দিলেন কোহলি-রিজওয়ানদের আলিঙ্গন।

এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]