লঙ্কান পেসারের সঙ্গে শাস্তি পেলেন লিটনও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ২৫ অক্টোবর ২০২১

বাংলাদেশের ম্যাচ হলেই লঙ্কান ক্রিকেটাদের মধ্যে যেন আলাদা একটা উত্তেজনা দেখা যায়। রোববারই যেমন সুপার টুয়েলভের ম্যাচে টাইগারদের বিপক্ষে শুরু থেকেই আগ্রাসী ভূমিকায় ছিলেন লাহিরু কুমারা।

ম্যাচের এক পর্যায়ে বাংলাদেশি ওপেনার লিটন দাসের সঙ্গে অযথাই বিবাদে জড়িয়েছিলেন লঙ্কান পেসার। যার জন্য তাকে জরিমানা তো গুনতে হয়েছেই, নামের পাশে জুটেছে ডিমেরিট পয়েন্ট। শাস্তি পেয়েছেন লিটনও।

বাংলাদেশের ইনিংসের তখন ষষ্ঠ ওভার চলছে। ওভারের পঞ্চম বলে লাহিরুকে তুলে মারতে গিয়ে মিডঅফে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকার তালুবন্দি হন লিটন।

আউটের পরপরই লিটন আর লাহিরুর মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়, যার শুরুটা করেছিলেন লঙ্কান পেসারই। তবে জরিমানা গুনতে হয়েছে দুজনকেই।

আইসিসির আচরণবিধি লেভেল ওয়ান ভঙ্গের দায়ে লাহিরু কুমারাকে ম্যাচ ফির ২৫ ভাগ এবং লিটনকে ১৫ ভাগ জরিমানা করা হয়েছে। দুজনই পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্টও।

আইসিসির আচরণবিধির অনুচ্ছেদ ২.৫ অনুসারে- বাজে ভাষা, ব্যবহার ও দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে ব্যাটারকে আগ্রাসী ভূমিকায় বাধ্য করার জন্য শাস্তি পেয়েছেন লাহিরু। আচরণবিধি অনুচ্ছেদ ২.২০ অনুসারে, অক্রিকেটীয় আচরণের জন্য শাস্তি পেতে হয়েছে লিটনকে।

দলের জয়ে শাস্তির ব্যাপারটি হয়তো লাহিরু চাইলে ভুলে থাকতে পারবেন। কিন্তু লিটন তো চাইলেও ভুলতে পারবেন না। কারণ দুই ক্যাচ মিস করে বাংলাদেশকে খাদের কিনারায় ঠেলে দিয়েছিলেন লিটনই। লিটন যে দুই ব্যাটারের ক্যাচ মিস করেছেন, সেই আসালাঙ্কা আর রাজাপাকসেই বিপদ থেকে ঘুরে দাঁড়িয়ে দলকে জয়ের রাস্তায় তুলে দেন।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]