যুবাদের হোয়াইটওয়াশের লজ্জা দিলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২৫ অক্টোবর ২০২১

বড়রা হাতছাড়া করলেন বিশ্বকাপের ম্যাচ। এবার একই দেশের বিপক্ষে বড় লজ্জায় ডুবলো ছোটরাও। শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে সবকটি ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আজ (সোমবার) ডাম্বুলায় সিরিজের পঞ্চম ওয়ানডে লঙ্কানদের কাছে মাত্র ৪ রানে হেরে গেছে বাংলাদেশের যুবারা। আগের ম্যাচগুলোতেও কাছে গিয়ে এমন হার দেখতে হয়েছিল তাদের।

বরাবরের মতো কাঠগড়ায় বাংলাদেশের মিডল আর লোয়ার অর্ডার। টপঅর্ডার ম্যাচ হাতের কাছে নিয়ে আসলেও হঠাৎ ধসে আরও একবার হতাশ হতে হয়েছে যুবাদের।

লঙ্কানদের ছুড়ে দেওয়া ২৪১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে একটা পর্যায়ে ২ উইকেটেই ১৫১ রান তুলে ফেলেছিল যুবারা। ৪ উইকেটে ছিল ২২৩ রান। সেখান থেকে আর ১৩ রান তুলতে ৬ উইকেট হারায় বাংলাদেশ।

শেষ ১৮ বলে জয়ের জন্য দরকার ছিল ১৮ রান। হাতে ৬ উইকেট নিয়েও এই রান তুলতে পারেনি যুুবারা। পুরো ৫০ ওভার খেললেও অলআউট হয়ে যায় ২৩৬ রানে।

দুই ওপেনারের মধ্যে মাহফিজুল ইসলাম ৬২, ইফতিখার হোসেন ৩২, তিন নম্বর ব্যাটসম্যান প্রান্তিক নওরোজ নাবিল ৩৩ আর চারে নেমে অধিনায়ক আইচ মোল্লা খেলেন ৫৫ রানের ইনিংস। কিন্তু এরপর বাকিরা কিছুই করতে পারেননি।

এর আগে ওপেনার চামিন্দু বিক্রমাসিংহের ১০২ রানে ভর করে ৯ উইকেটে ২৪০ রানের সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

বাংলাদেশি বোলারদের মধ্যে মুশফিক হাসান ৩৭ রানে ৩টি, রিপন মন্ডল ৪৩ রানে ২টি এবং আহসান হাবিব ৫৬ রানে নেন ২টি উইকেট।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]