লিটন কেন দলে: প্রশ্ন ওয়াসিম আকরামের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ২৫ অক্টোবর ২০২১

ডিপ স্কয়ার লেগ ও ডিপ কাভারে দুটো সহজ ক্যাচ- বাংলাদেশি সমর্থকরা লঙ্কান ব্যাটসম্যানদের উইকেট পতনের উল্লাসের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু দুবারই লিটন দাস ক্যাচ মিস করলে মুহূর্তেই তা ‘হরিষে বিষাদে’ পরিণত হয়। শেষ পর্যন্ত হেরে যায় বাংলাদেশও।

লিটনের এই দুই ক্যাচ মিস নিয়ে স্বদেশিদের পাশাপাশি সমালোচনা করছেন কিংবদন্তি ক্রিকেটাররাও। পাকিস্তানের সাবেক অধিনায়ক ও পেস কিংবদন্তি ওয়াসিম আকরাম তো লিটনের একাদশে থাকা নিয়েই প্রশ্ন তুললেন।

শারজায় সুপার টুয়েলভের ম্যাচে রোববার বাংলাদেশের দেওয়া ১৭২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৭৯ রানে ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা। তখন উইকেটে আসেন ভানুকা রাজাপাকসে।

১২.৩ ওভারে ব্যক্তিগত ১৪ রানে আফিফকে স্লগ করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্যাচ তুলেছিলেন এই বাঁহাতি। পজিশন মতো দৌড়ে এসে লিটন সেই ক্যাচ ধরতে তো পারেনইনি, উল্টো চার বানিয়ে দিয়েছেন। ঠিক দুই ওভার পর (১৪.৩) ডিপ কাভারে বাঁহাতি সেট ব্যাটার চারিথ আসালাঙ্কাকেও (৬৩) জীবন দেন লিটন। লিটনের ‘উপহার’ কাজে লাগিয়ে দুই বাঁহাতি বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেন।

ফিল্ডিংয়ের পাশাপাশি পাল্লা দিয়ে চলছে লিটনের ব্যাটিং ব্যর্থতার প্রদর্শনী। প্রথমপর্বের প্রথম দুই ম্যাচে স্কটল্যান্ড ও ওমানের বিপক্ষে ১০ রানের কোটাই পেরোতে পারেননি (৫ ও ৬)। শেষ ম্যাচে দুর্বল পাপুয়া নিউগিনির বিপক্ষে ২৯ করলেও সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশি ওপেনার আউট হন ১৬ রানে।

‘এ স্পোর্টস’কে দেওয়া সাক্ষাৎকারে দুটো প্রসঙ্গ এক করে লিটনের ক্যাচ মিস নিয়ে সমালোচনা করেছেন ওয়াসিম আকরাম। ‘সুলতান অব সুইং’খ্যাত পাকিস্তানের কিংবদন্তি এই পেসার বলেছেন, ‘লিটনকে তো কোয়ালিফায়ার (প্রথম পর্ব) থেকেই ঘুমন্ত মনে হচ্ছে। কোয়ালিফাইং রাউন্ডে রান করতে পারেনি। ফিল্ডিংটাও ভালো করছে না। আমি জানি না কেন সে দলে আছে।’

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]