সিলেটের বিপক্ষে ৭০ রানে এগিয়ে খুলনা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৫ পিএম, ২৫ অক্টোবর ২০২১

সিলেটে স্বাগাতিকদের বিপক্ষে ৭০ রানে এগিয়ে রয়েছে খুলনা বিভাগ। এটুকু শুনে মনে হতে পারে প্রথম ইনিংসেই বুঝি ওই রানের লিড নিলো খুলনা।

বাস্তবে তা নয়। প্রথম ইনিংসে মোহাম্মদ মিঠুনের খুলনা এগিয়ে ছিল মোটে ২৪ রানে। কাল রোববার প্রথম দিন ব্যাটিংয়ে নেমে খুলনা ইনিংস শেষ করে ১৯৬ রানে।

সিলেটের ৪ বোলার ইবাদত (২/৩২), সাকিব (২/২৭), রেজাউর রহমান রাজা (৩/৩১) আর এনামুল জুনিয়রের (২/৭৪) সাঁড়াসি বোলিং আক্রমণের মুখে ওপেনার এনামুল হক বিজয় এবং অভিজ্ঞ অলরাউন্ডার জিয়া ছাড়া খুলনার কেউই মাথা তুলে দাড়াতে পারেননি।

বিজয়ের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ১৪৩ বলে ৭ বাউন্ডারিতে ৫৫ রান করে পেসার রেজাউর রহমান রেজার বলে বোল্ড হয়ে গেছেন।

অলরাউন্ডার জিয়া খেলেন নিজের মতই। তার ৪৪ বলে ৩৯ রান আসে তিন ছক্কা ও দুই বাউন্ডারিতে। এ ছাড়া খুলনার নাহিদুল হক ২৮ আর রায়হান উদ্দিন ১৯ রানে অপরাজিত থেকে যান।

ঠিক একইভাবে সিলেটও প্রথম ইনিংসে খুলনার ৪ বোলার আল আমিন হোসেন, মেহেদি হাসান মিরাজ, জিয়া এবং রায়হান উদ্দিনের বোলিং তোপের মুখে পড়ে ১৭২ রানে অলআউট হয়।

সিলেটের উইকেটরক্ষক জাকের আলি সর্বাধিক ৪০, পেসার রেজাউর রহমান রেজা দ্বিতীয় সর্বাধিক ৩৯ এবং অধিনায়ক জাকির হাসান ৩৪ রান করেন।

খুলনার সবচেয়ে সফল বোলার ছিলেন পেসার আল আমিন (৩/৪৬) ও অফস্পিনার মেহেদি হাসান মিরাজ (৩/৫৯)। এছাড়া পেসার জিয়া (২/১৮) এবং লেগব্রেক বোলার রায়হান উদ্দিন (২/৩২) পান দুটি করে উইকেট।

প্রথম ইনিংসে ২৪ রানে এগিয়ে থাকা মিঠুনের খুলনা আজ শেষ সেশনে ব্যাটিংয়ে নেমে পড়ে গেছে চাপে। ৪৬ রানেই খোয়া গেছে ৩ উইকেটের। সিলেটের দুই পেসার তানজিব হাসান সাকিব আর ইবাদতের বোলিংয়ের মুখে ওপেনার ইমরানউজ্জামান রিটায়ার্ড হার্ট হয়েছেন ৬ রানে।

ফর্মে থাকা এনামুল হক বিজয়কে শূন্য রানে ফিরিয়ে দিয়েছেন ইবাদত। আর বাঁ-হাতি ইমরুল কায়েস (৪) ও অলরাউন্ডার রবিউল ইসলাম রবি (৩) আউট হয়েছেন সাকিবের বলে। এখন অধিনায়ক মিঠুন ১৮ আর অভিজ্ঞ তুষার ইমরান ১১ রানে ব্যাট করছেন।

এআরবি/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]