পাকিস্তানের জয় উদযাপন করায় কাশ্মীরে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ২৬ অক্টোবর ২০২১

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়ে ইতিহাস গড়েছে পাকিস্তান ক্রিকেট দল। ক্রিকেটের যেকোনো বিশ্বকাপে এবারই প্রথম ভারতের বিপক্ষে জয়ের দেখা পেয়েছে তারা। স্বাভাবিকভাবেই পাকিস্তানি সমর্থকদের মনে আনন্দের সীমা নেই।

সেই আনন্দের বহিঃপ্রকাশ ঘটিয়েই বিপদে পড়েছেন জম্মু-কাশ্মীরের দুইটি মেডিকেল কলেজের শিক্ষার্থী ও হোস্টেল কর্তৃপক্ষ। ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় উদযাপন করায় তাদের বিরুদ্ধে দুইটি পৃথক মামলা করা হয়েছে। এরই মধ্যে তদন্তেও নেমে পড়েছে পুলিশ। খবর এএনআই।

কারান নগরের সরকারি মেডিকেল কলেজের হোস্টেল ওয়ার্ডেন ও ম্যানেজম্যান্ট এবং শ্রীনগরের সৌরায় অবস্থিত শের ই কাশ্মীর মেডিকেল ইন্সটিটিউটের শিক্ষার্থীদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দুইটি করা হয়েছে। কাশ্মীরের আইজিপি বিজয় কুমার নিশ্চিত করেছেন এ তথ্য।

শুধু সন্ত্রাসবিরোধী আইনেই নয়, ইন্ডিয়ান পেনাল কোডের ৫০৫ ধারার (জনসম্মুখে আইনবিরোধী কাজের বিবৃতি) কথাও উল্লেখ করা হয়েছে এফআইআরে। উল্লিখিত দুইটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা পাকিস্তানের জয়ের পর বাঁধভাঙা উদযাপন করেন এবং অনেকে খুশির কান্নায় ভেঙে পড়েন।

এমন বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র জানিয়েছে তারা এখনও কাউকে চিহ্নিত করেনি এবং তদন্ত জারি রয়েছে। পাশাপাশি তারা এটিও জানিয়েছে, এসব ভিডিও ২০১৭ সালের কি না সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র: এএনআই, নিউজ১৮

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]