পাকিস্তানের আরও একটি প্রতিশোধের ম্যাচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২৬ পিএম, ২৬ অক্টোবর ২০২১

‘ভারত জুজু’ কাটানো শেষ। রবিবার দুবাইয়ে শত্রুপক্ষ ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দেয় পাকিস্তান। তাতে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে বিশ্বকাপে প্রথম জয় তো পাওয়া হয়-ই, সঙ্গে বাবর আজমরা তুলে নিয়ে নেয় অনেক বড় একটি প্রতিশোধ।

ঘটনা গেল সেপ্টেম্বরের। ১৭ তারিখ থেকে মাঠে গড়ানোর কথা ছিল পাকিস্তান-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের। তবে রাওয়ালপিন্ডিতে ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে নিরাপত্তাজনিত অজুহাতে পাকিস্তানে খেলোয়াড়দের রাখতেই অস্বীকৃতি জানায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

এরপর একই কারণ দেখিয়ে ইংল্যান্ডও বাতিল করে দেয় পাকিস্তান সফর। এতে করে আবার শঙ্কা দেখা দেয়, পাকিস্তানে আবার আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হচ্ছে না তো! কেননা বড় দুটি দলের সফর না করা মানে দেশটির নিরাপত্তা নিয়ে নতুন করে প্রশ্ন তোলার সামিল।

সে সময় অনেক গণমাধ্যম থেকে শুরু করে পাকিস্তানের বর্তমান-সাবেকরা এই ঘটনার ইন্ধতদাতা হিসেবে উল্লেখ করেছিলেন ভারতের নাম। পাকিস্তানের দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী তো বলেই বসেন, ভারতের পক্ষ থেকেই কিউইদের প্রাণনাশের হুমকি দিয়ে ই-মেইল পাঠানো হয়, যে কারণে সিরিজ বাতিল হয়ে যায়।

সে যাই হোক, এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোনো প্রমাণ পাওয়া যায়নি এ ব্যাপারে। তবে ওই ঘটনার পর পাকিস্তান ক্রিকেটের নতুন চেয়ারম্যান রমিজ রাজা ঘোষণা দিয়েছিলেন, মাঠেই এর জবাব দেয়া হবে। রমিজের সেই কথা ফলেছেও। পাকিস্তান হারিয়েছে ভারতকে।

এদিকে, আজ আরেকটা প্রতিশোধ নেয়ার সুযোগ পেয়ে যাচ্ছে পাকিস্তান। যেই দল তাদের দিকে আবার আঙুল তোলার সুযোগ করে দিয়েছে, সেই নিউজিল্যান্ডের বিপক্ষে আজ রাত ৮টায় সুপার টুয়েলভ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচটি খেলতে নামবে বাবর-রিজওয়ানরা।

প্রথম ম্যাচের ছন্দ ধরে রাখলে কিউইদের বিপক্ষে জেতা খুব কষ্টসাধ্য হওয়ার কথা না পাকিস্তানের। আর সেটা যদি হয়, তবে ‘পৈশাচিক’ এক আনন্দ পাবে পাকিস্তান ক্রিকেট প্রেমীরা। কেননা জয়টা যে লেখা হবে, আরেকটি মধুর প্রতিশোধ হিসেবে।

এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]