সাকিব-মালিঙ্গার দলে যোগ দিলেন সাউদিও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৩ এএম, ২৭ অক্টোবর ২০২১

দল হারায় নিশ্চিতভাবে মন খারাপ টিম সাউদির। তবে গতকাল পাকিস্তানের বিরুদ্ধে বল হাতে এমন এক কীর্তি গড়েছেন এই কিউই ফাস্ট বোলার, তাতে নিজেকে কিছুটা হলেও হয়তো সান্ত্বনা দিতে পেরেছেন ম্যাচ শেষে।

বিশ্বের তৃতীয় বোলার হিসেবে গতকাল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ১০০ উইকেট নেয়ার কীর্তি গড়েন নিউজিল্যান্ডের অভিজ্ঞ এই পেসার। তার আগে শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গা এবং বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান এই মাইলফলকে পৌঁছান।

গতকাল সাউদির শততম উইকেট পাওয়া পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে ফিরিয়ে। পাওয়ারপ্লের শেষ ওভারের প্রথম বলে সাউদির ছোড়া স্লোয়ার ক্রস ব্যাটে খেলতে গিয়ে বলের লাইন মিস করেন বাবর। বল গিয়ে আঘাত হানে স্টাম্পে।

এখানে একটি মজার ব্যাপারও আছে বটে। বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার বাবর আজমকে বোল্ড করে টি-টোয়েন্টিতে কিউইদের হয়ে শততম উইকেট পাওয়া সাউদি, ওয়ানডেতে এই মাইলফলক ছুঁয়েছিলেন আরেক সেরা ব্যাটার বিরাট কোহলিকে ফিরিয়ে।

সাকিব-মালিঙ্গাদের দলে যোগ দিলেও, এই তালিকার শীর্ষে ওঠা সহজ হবে না সাউদির জন্য। কেননা এই তালিকার শীর্ষে থাকা সাকিবের উইকেট সংখ্যা ১১৭টি। সাকিব অবশ্য মালিঙ্গাকে ছাড়িয়ে গেছেন এই বিশ্বকাপের প্রথম ম্যাচ দিয়ে।

টি-টোয়েন্টিতে ১০৬ উইকেট নিয়ে বিশ্বকাপ খেলতে নামেন বাংলাদেশের এই মহাতারকা। বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের রিচি বেরিংটনের উইকেট নিয়ে মালিঙ্গার পাশে বসেন তিনি।

এরপর এবারের আসরে সাকিব নিজের পকেটে উইকেট পুরেছেন আরও ১০টি। তাতে ১১৭ উইকেট নিয়ে আপাতত সবার ধরাছোঁয়ার বাইরে বাংলাদেশের এই কিংবদন্তি।

তৃতীয় বোলার হিসেবে শততম উইকেট নেয়া সাউদি একটা দিক থেকে অবশ্য এগিয়ে আছে সাকিবের তুলনায়। এই ১০০ উইকেট নিতে যেখানে তার লেগেছে ৮২ ইনিংস, সেখানে সাকিবের লেগেছিল ৮৩ ইনিংস। আর প্রথম এই ঘরে পা দেয়া মালিঙ্গা ৭৬ ইনিংসেই গড়েছিলেন সেই রেকর্ড।

এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]