সেই ভানুকা-চারিথের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোরে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ২৮ অক্টোবর ২০২১

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ৫ উইকেটের জয়ে ম্যাচসেরা ছিলেন ৮০ রান করা চারিথ আসালাঙ্কা। তবে ছয় নম্বরে নেমে ভানুকা রাজাপাকশের ৩১ বলে ৫৩ রানের ইনিংসটিও ছিলো মহা মূল্যবান। আজ দ্বিতীয় ম্যাচেও হাসলো চারিথ-ভানুকার ব্যাট।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চারিথ আসালাঙ্কা, কুশল পেরেরা ও ভানুকা রাজাপাকশের ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ১৫৪ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। টানা দ্বিতীয় জয় পেতে অস্ট্রেলিয়াকে করতে হবে ১৫৫ রান।

টস জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। প্রতিপক্ষ অধিনায়কের আমন্ত্রণে খেলতে নেমে শুরুটা বেশ ভালো করে লঙ্কানরা। পাওয়ার প্লে'র ছয় ওভারে ১ উইকেট হারিয়ে তাড়া স্কোরবোর্ডে যোগ করে ফেলে ৫৩ রান।

ডানহাতি ওপেনার পাথুম নিসাঙ্কা ৭ রান করে আউট হলেও আরেক ওপেনার কুশল পেরেরা ও তিন নম্বরে নামা চারিথ আসালাঙ্কা এগিয়ে নিতে থাকেন দলকে। কিন্তু মাঝের দিকে হঠাৎ ধসে রানের গতি কমে যায় লঙ্কানদের।

দলীয় ৭৮ থেকে ৯৪ রানের মধ্যে চারটি উইকেট হারায় শ্রীলঙ্কা। কুশল ২৫ বলে ৩৫ ও চারিথ খেলেন ২৭ বলে ৩৫ রানের ইনিংস। দুজনের ব্যাটেই ছিল ৪টি চার ও ১টি করে ছয়ের মার। হতাশ করেন হাসারাঙ্গা ডি সিলভা (৪) ও আভিশকা ফার্নান্দো (৫)।

অধিনায়ক দাসুন শানাকা ঝড়ো ব্যাটিংয়ের বদলে উল্টো খেলেন ১৯ বলে ১২ রানের নেতিবাচক ইনিংস। তবে ভানুকার ২৬ বলে ৩৩ রানের সুবাদে দেড়শ পেরিয়ে যায় শ্রীলঙ্কার সংগ্রহ।

অস্ট্রেলিয়ার পক্ষে সেরা বোলার লেগস্পিনার অ্যাডাম জাম্পা। নিজের ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। এছাড়া প্যাট কামিনস ও মিচেল স্টার্কের ঝুলিতেও জমা পড়েছে ২টি করে উইকেট।

এসএএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]