সান্ত্বনার জয়ে বিশ্বকাপ শেষ করলো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০৩ পিএম, ০৮ নভেম্বর ২০২১

এই ম্যাচটি হতে পারতো ভারতের জন্য মহা গুরুত্বপূর্ণ। দারুণ সমারোহে হয়তো আজ নামিবিয়ার সঙ্গে খেলতে নামতো তারা; কিন্তু আগেরদিন নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান হেরে যাওয়ার ফলে সব হিসাব-নিকাশ মিটে যায়। ভারতের বিদায় নিশ্চিত হয়ে যায়। যার ফলে নামিবিয়ার বিপক্ষে ভারতের এই ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার।

নিয়মরক্ষার হলেও অধিনায়ক হিসেবে বিরাট কোহলি এবং কোচ হিসেবে রবি শাস্ত্রির ছিল শেষ ম্যাচ। নিজেদের এই শেষ ম্যাচে দারুণ এক জয় দিয়ে শেষ করলো ভারত। নামিবিয়াকে ৯ উইকেটের ব্যবধানে হারিয়েছে কোহলি অ্যান্ড কোং। হাতে তখনো বাকি ছিল ২৮টি বল।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারত আর নামিবিয়ার ম্যাচের মধ্য দিয়ে শেষ হয়ে গেলো সুপার টুয়েলভ। বিশ্বকাপ এবার প্রবেশ করবে নকআউট পর্বে। ১০ এবং ১১ তারিখ দুই সেমিফাইনাল, ১৪ তারিখ অনুষ্ঠিত হবে ফাইনাল।
তবে, সে সবের সঙ্গে এই ম্যাচের কোনো কানেকশনই ছিল না। কারণ, ভারত এবং নামিবিয়ার আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে। তবুও টস জিতে নামিবিয়াকে ব্যাট করতে পাঠান বিরাট কোহলি।

ব্যাট করতে নেমে দুই স্পিনার রবিন্দ্র জাদেজা এবং রবিচন্দ্র অশ্বিনের ঘূর্ণি তোপে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩২ রান তুলতে সক্ষম হয় নামিবিয়া। সর্বোচ্চ ২৬ রান করেন ডেভিড ওয়াইজ। জ্যান ফ্রাইলিংক করেন ১৫ রান। স্টিফেন বার্ড করেন ২১ রান।

জবাব দিতে নেমে লোকেশ রাহুল আর বিরাট কোহলি মিলেই জয়ের আসল কাজটা সেরে ফেলেন। দু’জনের ব্যাটে গড়ে ওঠে ৮৬ রানের জুটি। ৩৭ বলে ৫৬ রান করে আউট হয়ে যান রোহিত শর্মা। ৭টি বাউন্ডারির সঙ্গে তিনি ২টি ছক্কার মার মারেন। ৩৬ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন লোকেশ রাহুল। ১৯ বলে ২৫ রান করেন সুর্যকুমার যাদব। 

আইএইচএস  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।