টেস্টেও আগের দিন ১২ জনের দল জানিয়ে দিলো পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২৫ নভেম্বর ২০২১

টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেরদিন ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নিজেদের পূর্ণাঙ্গ স্কোয়াড থেকে ১২ জনের সংক্ষিপ্ত দল জানিয়েছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যতিক্রম ঘটলো না টেস্টের আগেরদিনও। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্ব শুরুর আগে একে একে ১২ জনের নাম বলে গেলেন বাবর।

দুই ম্যাচের সিরিজের জন্য ২০ জনের স্কোয়াড দিয়েছিল পাকিস্তান। সেখান থেকে প্রথম ম্যাচের জন্য পাকিস্তানের ঘোষিত ১২ জনের দল হলো- বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলি, ইমাম-উল হক, নৌমান আলি, সাজিদ খান ও শাহিন শাহ আফ্রিদি।

এখন এই ১২ জনের দল থেকে কে বাদ পড়বেন সেটিই দেখার। পাকিস্তানের ১২ জনের দল দেখে কম্বিনেশন স্পষ্ট; দুই পেসার শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি ও দুই স্পিনার নৌমান আলি, সাজিদ খানের সঙ্গে অলরাউন্ডার হিসেবে খেলবেন ফাহিম আশরাফ। পাশাপাশি উইকেটরক্ষক ব্যাটার হিসেবে খেলবেন মোহাম্মদ রিজওয়ান।

অর্থাৎ বাকি থাকে আর পাঁচ ব্যাটারের জায়গা। সেখানে অধিনায়ক বাবর আজম, অভিজ্ঞ আজহার আলি, ফাওয়াদ আলম এবং ওপেনার আবিদ আলির অন্তর্ভুক্তিও নিশ্চিত। তাহলে প্রশ্ন থেকে যায় শুধু দুই ওপেনার ইমাম উল হক ও আব্দুল্লাহ শফিককে ঘিরে। এ দুজনের মধ্যে একাদশে থাকার দৌড়ে এগিয়ে থাকবেন ইমামই।

কেননা পাকিস্তানে চলমান কায়েদে আজম ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স করার কারণে দলে ফেরানো হয়েছে ইমাম-উল হককে। পাঁচ ইনিংসে তিনি করেছেন ৪৮৮ রান। এর মধ্যে রয়েছে একটি অপরাজিত ডাবল সেঞ্চুরির ইনিংসও। যার সুবাদে দুই বছর পর টেস্ট স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিনি। এখন একাদশের জন্যও তিনি এগিয়ে থাকবেন দৌড়ে। অর্থাৎ ১২ জন থেকে বাদ পড়বেন আব্দুল্লাহ শফিক।

উল্লেখ্য, পাকিস্তানের ২০ জনের মূল স্কোয়াড থেকে এই ১২ জনের দলে নেই কামরান গুলাম, সউদ শাকিল, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), মোহাম্মদ নওয়াজ, বিলাল আসিফ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ ও জাহিদ মাহমুদ।

এসএএস/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]