টিকিট বলছে, ম্যাচ শুরু রাত ১০টায়!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ১০:০১ পিএম, ২৫ নভেম্বর ২০২১

পাকিস্তানের বিপক্ষে সিরিজটি দিয়ে প্রায় ২০ মাস পর বাংলাদেশের ক্রিকেট মাঠে ফিরেছে দর্শক। কিন্তু এই সিরিজটিতেই একের পর এক হাস্যকর ঘটনার জন্ম দিয়ে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও এর দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্টরা।

টি-টোয়েন্টি সিরিজে বোলারদের বলে ভূতুরে গতি টিভিতে দেখিয়েছে ব্রডকাস্টাররা, সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিব আল হাসানের ঘাড়ে বসানো হয়েছে শহিদুল ইসলামের মাথা। আর এবার টেস্ট সিরিজ শুরুর আগে সব ছাড়িয়ে গেলো টিকিট বিভ্রাটে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার থেকে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। বৃহস্পতিবার এমএ আজিজ স্টেডিয়াম ও সাগরিকায় বিটাক মোড়ে বিক্রি হয়েছে ম্যাচের টিকিট। কোভিড সংক্রান্ত প্রটোকল মেনে ছাড়া হয়েছে অর্ধেক টিকিট।

কিন্তু সেই টিকিটে রয়েছে বড়সড় এক ভুল। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ম্যাচ শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় সকাল ১০টায়। কিন্তু প্রথম টেস্টের টিকিটে লেখা রয়েছে 'ম্যাচ শুরু ১০ পিএম' অর্থাৎ রাত ১০টায়। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল টিকিটের এই মস্ত বড় ভুলের ছবি।

মজার ছলেই একজনের গুরুত্বপূর্ণ জিজ্ঞাসা, কেউ যদি টিকিটের সময় অনুযায়ী রাত ১০টায় মাঠে গিয়ে খেলা না পায়, তাহলে কি সে বিসিবির বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে মামলা করতে পারবে? অনেকে আবার আগের দুই ভুল মনে করিয়ে টিপ্পনী কাটছে বিসিবিকে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হাসান আলির একটি ডেলিভারির গতি দেখা গিয়েছে ২১৯ কি.মি. প্রতি ঘণ্টা। অথচ বিশ্বের দ্রুততম ডেলিভারির গতি ১৬১.৩ কি.মি. প্রতি ঘণ্টা। এছাড়া বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজের একটি বলের গতি দেখিয়েছে ১৪৬ কি.মি. প্রতি ঘণ্টা।

এখানেই শেষ নয়। সিরিজের শেষ ম্যাচে অভিষিক্ত পেসার শহিদুল ইসলাম উইকেট নেওয়ার পর বিসিবির অফিসিয়াল পেজে পোস্ট করা হয় সেই খবর। যেখানে সাকিব আল হাসানের ২০১৯ বিশ্বকাপের একটি ছবিতে স্রেফ বসিয়ে দেওয়া হয় শহিদুলের ঘাড়। যা নিয়ে হাস্যরস হয়েছে প্রচুর।

আর এবার টিকিটে ম্যাচ শুরুর সময় লিখতে মস্তবড় ভুলই করে ফেলেছে বিসিবি। অবশ্য বানান ভুলের ঘটনা সিরিজ শুরুর আগেই ঘটিয়েছে বিসিবি। সিরিজটি কভার করার জন্য দেওয়া সাংবাদিকদের এক্রিডিটেশন কার্ডে রিপোর্টার বানান ইংরেজিতে লেখা হয়েছে 'Reportar'; অথচ এটি হওয়া উচিত ছিল 'Reporter'. এটি তেমন বড় বিষয় নয়। কিন্তু টিকিটে ম্যাচ শুরুর সময় ভুল করাটা নিশ্চয়ই ছোট কোনো কাণ্ড নয়।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]