৩৪৫ রানে অলআউট ভারত, লড়ছে নিউজিল্যান্ডও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১২ পিএম, ২৬ নভেম্বর ২০২১

যেভাবে বড় স্কোরের দিকে এগুচ্ছিল ভারত, সেভাবে আসলে রানটা হয়নি। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩৪৫ রানে অলআউট হয়েছে আজিঙ্কা রাহানের দল। সেঞ্চুরি করেছেন অভিষিক্ত স্রেয়াশ আয়ার।

টিম সাউদি আর কাইল জেমিসনই মূলতঃ আগুন ঝরিয়েছেন কানপুরের গ্রিনপার্কে। সাউদি নেন ৫ উইকেট। ৩ উইকেট নেন কাইল জেমিসন। ২ উইকেট নেন স্পিনার অ্যাজাজ প্যাটেল।

প্রথম দিনই সেঞ্চুরির ইঙ্গিত দিয়েছিলেন তিনি। ৭৫ রান নিয়ে ব্যাট করছিলেন স্রেয়াশ আয়ার। তার সঙ্গে ৫০ রান নিয়ে অপরাজিত ছিলেন রবিন্দ্র জাদেজা।

দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে জাদেজা টিকে থাকতে পারেননি। সেই ৫০ রানেই আউট হয়ে যান। তবে স্রেয়াশ আয়ারকে থামানো যায়নি। তিনি ঠিকই আউট হয়েছেন তিন অংকের ঘরে প্রবেশ করে। অভিষেকেই দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিলেন দিল্লি ক্যাপিটালসের এই সাবেক অধিনায়ক।

১৭১ বল মোকাবেলা করে তিনি আউট হয়েছেন ১০৫ রান করে। নাম লিখে ফেললেন মোহাম্মদ আজহারুদ্দিন এবং সৌরভ গাঙ্গুলির সঙ্গে। এই দু’জনও অভিষেকে ভারতের হয়ে সেঞ্চুরি করেছিলেন।

স্রেয়াশ যখন আউট হন তখন ভারতের রান ৩০৫। তিনি আউট হন সপ্তম ব্যাটার হিসেবে। তার আগে আউট হয়ে যান রবিন্দ্র জাদেজা এবং ঋদ্ধিমান সাহাও। ঋদ্ধি করেছিলেন কেবল ১ রান।

এরপর রবিচন্দ্র অশ্বিনই কেবল কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছিলেন। তিনি করেন ৫৬ বলে ৩৮ রান। ১০ রানে অপরাজিত থেকে যান উমেষ যাদব।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভালোই জবাব দিচ্ছে নিউজিল্যান্ড। দুই ওপেনার টম ল্যাথাম এবং উইল ইয়ং মিলে ওপেনিং জুটি ধরে রেখেছেন এখনও।

এ রিপোর্ট লেখার সময় নিউজিল্যান্ডের রান কোনো উইকেট না হারিয়ে ৭৬। ৫০ রানে উইল ইয়ং এবং ২৩ রানে ব্যাট করছেন টম ল্যাথাম।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]