একঝাঁক নতুন মুখ নিয়ে পাকিস্তানে যাবে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ২৭ নভেম্বর ২০২১

বাংলাদেশের বিপক্ষে চলতি টেস্ট সিরিজ শেষ করেই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে স্বাগত জানাবে পাকিস্তান। যেখানে হবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ। এ দুই সিরিজের ছয় ম্যাচের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

পাকিস্তানের সফরের এই দুই সিরিজে একঝাঁক নতুন মুখ দলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুই সিরিজ মিলে পাঁচ খেলোয়াড়কে প্রথমবারের মতো নেওয়া হয়েছে জাতীয় দলে। এছাড়া বিশ্রাম ও ব্যক্তিগত কারণে দলে নেই বেশ কয়েকজন তারকা ক্রিকেটার।

ওয়ানডে সিরিজের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন দুই ব্যাটার জাস্টিন গ্রিভস ও শামার ব্রুকস, বাঁহাতি স্পিনার গুদাকেশ মোতি এবং পেস বোলিং অলরাউন্ডার ওডিন স্মিথ।

এদের মধ্যে ওডিন ও মোতি রয়েছেন টি-টোয়েন্টি দলেও। এছাড়া আরেক পেস বোলিং অলরাউন্ডার ডমিনিক ড্রেকসকেও নেওয়া হয়েছে টি-টোয়েন্টি দলে।

দলের নিয়মিত খেলোয়াড়দের মধ্যে অতিরিক্ত খেলার কারণে বিশ্রাম দেওয়া হয়েছে জেসন হোল্ডারকে। ইনজুরিজনিত কারণে নেই ফাবিয়ান অ্যালেন ও ওবেদ ম্যাকয়। ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন এভিন লুইস, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল ও লেন্ডল সিমন্স।

আগামী ১৩ ডিসেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজের খেলা। পরের দুই ম্যাচ ১৪ ও ১৬ তারিখ। এরপর ওয়ানডে সিরিজের তিন ম্যাচ যথাক্রমে ১৮, ২০ ও ২২ ডিসেম্বর। সবগুলো ম্যাচই হবে করাচিতে।

পাকিস্তান সফরে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াড
কাইরন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ (সহ-অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রস্টোন চেজ, জাস্টিন গ্রিভস, আকিল হোসেন, আলজারি জোসেফ, গুদাকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, নিকোলাস পুরান, রেয়মন রেইফার, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

পাকিস্তান সফরে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড
কাইরন পোলার্ড, নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ড্যারেন ব্রাভো, রস্টোন চেজ, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, শাই হোপ, আকিল হোসেন, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোতি, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ওশান থমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]