হাসানকে ফিরিয়ে মিরাজকে ছাড়িয়ে গেলেন তাইজুল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২৮ নভেম্বর ২০২১

চট্টগ্রাম টেস্ট শুরুর আগে দুজনেরই ছিল সমান ৮ বার করে ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি। পাকিস্তানের বিপক্ষে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের প্রথম ইনিংসেই এক ধাপ এগিয়ে গেলেন তাইজুল ইসলাম। মেহেদি হাসান মিরাজকে ছাড়িয়ে গেলেন ফাইফারের তালিকায়।

রোববার দিনের প্রথম সেশনে তিন উইকেট নিয়েছিলেন তাইজুল। দ্বিতীয় সেশনে ফিরে সেঞ্চুরিয়ান আবিদ আলির পর হাসান আলিকেও সাজঘরের পথ দেখিয়েছেন এ বাঁহাতি পেসার। যার সুবাদে পূরণ হয়েছে তার ফাইফার। টেস্ট ক্যারিয়ারে তাইজুলের নবম ফাইফার এটি।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১৮ বার ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এরপরই তাইজুলের অবস্থান। ক্যারিয়ারের ৩৪ টেস্টের ৫৮তম ইনিংসে নবমবারের মতো ৫ উইকেট নিলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে এটি তার দ্বিতীয় ফাইফার।

২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ১৬৩ রান খরচায় নিয়েছিলেন ৬ উইকেট। এই দলের বিপক্ষে দ্বিতীয়বারের মতো ফাইফার নেওয়ার পথে তাইজুল আউট করেছেন আব্দুল্লাহ শফিক, আজহার আলি, ফাওয়াদ আলম, আবিদ আলি ও হাসান আলিকে। তার ঘূর্ণিতেই লিড নেওয়ার আশা জেগেছে বাংলাদেশের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯৮ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ২৩৮ রান। বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৩৩০ রানের চেয়ে এখনও ৯২ রানে পিছিয়ে সফরকারীরা। হাতে রয়েছে মাত্র ৩টি উইকেট।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ফাইফার

১/ সাকিব আল হাসান - ৯৮ ইনিংস ১৮ বার
২/ তাইজুল ইসলাম - ৫৮ ইনিংসে ৯ বার
৩/ মেহেদি হাসান মিরাজ - ৪৭ ইনিংসে ৮ বার
৪/ মোহাম্মদ রফিক - ৪৮ ইনিংসে ৭ বার
৫/ শাহাদাত হোসেন - ৬০ ইনিংসে ৪ বার

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]