আমিরাতের টি২০ লিগে দল কিনলেন রোনালদোদের মালিক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৩ এএম, ০২ ডিসেম্বর ২০২১

এবার ক্রিকেটে নাম লেখালো বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। শিগগিরই শুরু হতে যাওয়া সংযুক্ত আরব আমিরাত টি-টোয়েন্টি লিগে দল কিনেছে রোনালদোদের ক্লাবের মালিক ল্যান্সার ক্যাপিট্যাল।

গত সপ্তাহে আমিরাতের টি-টোয়েন্টি লিগে ফ্র্যাঞ্চাইজি কেনার খবর নিশ্চিত করেছে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ানসের মালিক রিলায়েন্স ইন্ডাস্ট্রিস। এবার তাদের সঙ্গে যুক্ত হলো ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকপক্ষও।

ল্যান্সার ক্যাপিট্যালের চেয়ারম্যান আভ্রাম গ্লেজার এক বিবৃতিতে বলেছেন, ‘আমিরাতের টি-টোয়েন্টি লিগের অংশ হতে পেরে আমি আনন্দিত। আমিরাতের এই লিগটি বিশ্বমানের হওয়ার সম্ভাবনা নিয়েই আসছে। যা এই অঞ্চলে ক্রিকেটের প্রচার-প্রসারেও বড় ভূমিকা রাখবে।’

আমিরাতের লিগে দল নেওয়ার আগে গত মাসে আইপিএলের নতুন দুই দলের একটির মালিকানা পাওয়ার জন্যও বিড করেছিল ল্যান্সার ক্যাপিট্যাল। কিন্তু শেষ পর্যন্ত আরপিএসজি এবং সিভিসি ক্যাপিট্যালের সঙ্গে নিলামে পেরে ওঠেনি তারা। এ দুই গ্রুপ পেয়ে যায় লখনৌ ও আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিকানা।

এদিকে গুঞ্জন শোনা যাচ্ছে, মুম্বাই ইন্ডিয়ানস ও ম্যানচেস্টার ইউনাইটেডের পর আমিরাতের লিগে দল কিনতে পারে নাইট রাইডার্সের মালিকও। এছাড়া বিগ ব্যাশের দল সিডনি সিক্সার্সের মালিকপক্ষও আমিরাতের লিগে দল কেনার প্রতি আগ্রহী।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]