অস্ট্রেলিয়ার নতুন উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০০ পিএম, ০২ ডিসেম্বর ২০২১

অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার পর অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকেই বিরতি নিয়েছেন টিম পেইন। যার ফলে স্বাভাবিকভাবেই আসন্ন অ্যাশেজ সিরিজের জন্য নতুন উইকেটরক্ষক খুঁজতে হয়েছে অস্ট্রেলিয়া দলকে।

সে দৌড়ে এগিয়ে ছিলেন জশ ইংলিশ ও অ্যালেক্স ক্যারে। শেষ পর্যন্ত ক্যারেকে বেছে নিয়েছে অস্ট্রেলিয়া। আগামী ৮ ডিসেম্বর ব্রিসবেনের গ্যাবা টেস্টে অভিষেক হতে চলেছে ৩০ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটার অ্যালেক্স ক্যারের।

অস্ট্রেলিয়ার ৪৬১তম টেস্ট ক্রিকেটার ও ৩৪তম উইকেটরক্ষক হিসেবে সাদা পোশাক গায়ে জড়াবেন ক্যারে। টেস্ট অভিষেকের আগে অস্ট্রেলিয়ার হয়ে প্রায় চার বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৪৫ ওয়ানডে ও ৩৮ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন এ বাঁহাতি ব্যাটার।

ঘরোয়া ক্রিকেটে শেফিল্ড শিল্ডে ব্যাট হাতে তেমন ফর্মে ছিলেন না তিনি। আট ইনিংসে মাত্র ২১.৮৫ গড়ে করেছেন ১৫৩ রান। তবে ওয়ানডে কাপে কুইন্সল্যান্ডের বিপক্ষে ১০১ রানের ইনিংস খেলে স্বরুপে ফেরার ইঙ্গিত দিয়েছেন।

আসন্ন অ্যাশেজের সূচি
প্রথম টেস্ট: ৮-১২ ডিসেম্বর ২০২১ (গ্যাবা)
দ্বিতীয় টেস্ট: ১৬-২০ ডিসেম্বর ২০২১ (অ্যাডিলেড ওভাল)
তৃতীয় টেস্ট: ২৬-৩০ ডিসেম্বর ২০২১ (মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড)
চতুর্থ টেস্ট: ৫-৯ জানুয়ারি ২০২২ (সিডনি ক্রিকেট গ্রাউন্ড)
পঞ্চম টেস্ট: ১৪-১৮ জানুয়ারি ২০২২ (পার্থ স্টেডিয়াম)

অ্যাশেজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার স্কোয়াড
প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মাইকেল নেসার, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]