ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও পাকিস্তানের কোচ সাকলায়েন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ০২ ডিসেম্বর ২০২১

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই পাকিস্তান ক্রিকেট দলের কোচের পদে বেশ কিছু রদবদল আনা হয়। মিসবাহ-উল হক এবং ওয়াকার ইউনুস নিজে থেকে সরে দাঁড়ান কোচের পদ থেকে। যে কারণে বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে আপাতত প্রধান কোচের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল সাবেক স্পিন কিংবদন্তি সাকলায়েন মুস্তাকের হাতে।

বিশ্বকাপের পর বাংলাদেশ সফরেও সেই দায়িত্ব পালন করছেন সাকলায়েন। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও পাকিস্তান দলের হেড কোচের দায়িত্ব পালন করবেন সাকলায়েন মুস্তাক।

প্রসঙ্গতঃ পাকিস্তানের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হবে ১৩ ডিসেম্বর থেকে। ১৫ দিনের সফরে ক্যারিবিয়ান বাহিনী শিগগিরই পা রাখতে যাচ্ছে পাকিস্তানের মাটিতে। টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দেশ। সিরিজ শুরু হওয়ার আগেই পিসিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রসঙ্গতঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তানের ন্যাশনাল হাইপারফরম্যান্স সেন্টারের আন্তর্জাতিক খেলোয়াড় উন্নয়নের দায়িত্বভার সামলাচ্ছিলেন সাকলায়েন মুস্তাক। সেখান থেকেই তাকে জাতীয় দলের কোচের দায়িত্ব তুলে দেয়া হয়।

পাকিস্তানের হয়ে এই কিংবদন্তি স্পিনার ২০৮টি টেস্ট উইকেট এবং ২৮৮টি ওয়ানডে উইকেট নিয়েছেন। অবসর গ্রহণের পর সাকলায়েন ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের মতো দলের হয়ে স্পিন পরামর্শদাতা হিসেবে কাজ করেছেন। তার অভিজ্ঞতার কথা মাথায় রেখেই তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের অন্তর্বতীকালীন কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]