মাথায় বল লেগে ব্যাট করতে না পারায় কষ্ট হয়েছিল রাব্বির

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ০২ ডিসেম্বর ২০২১

নিজেকে খানিক দূর্ভাগা ভাবতেই পারেন ইয়াসির আলী রাব্বি। দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে অপেক্ষা। টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি স্কোয়াডে থেকেও একাদশে জায়গা মিলছিল না। অবশেষে নিজ শহর চট্টগ্রামেই এসেছিল সুযোগ।

কিন্তু শুরুটা ভাল হয়নি। প্রথম ইনিংসে ফিরে গিয়েছিলেন মাত্র ৪ রানে। হাসান আলির ইনকাটারে উইকেট উপড়ে যাওয়ার পর কেউ কেউ ফোড়ন কেটেছিলেন, নাহ! চলবে না। টেস্ট ম্যাটেরিয়াল নাই ইয়াসির আলী রাব্বির।

কিন্তু পরের ইনিংসে সে ভুল ভাঙ্গান ইয়াসির নিজে। মাত্র ২৫ রানে ৪ উইকেট পতনের পর লিটন দাসের সঙ্গে আস্থা ও আত্মবিশ্বাস নিয়ে শাহিন শাহ আফ্রিদির প্রচন্ড গতি এবং হাসান আলির বিষাক্ত সুইং সামাল দিচ্ছিলেন।

কিন্তু ৩৬ রানে শাহিন শাহ আফ্রিদির বাউন্সার মাথায় আঘাত হানলে ক্রিজ ছেড়ে চলে যেতে হয় হাসাপাতালে। সিটি স্ক্যানে কিছু ধরা না পড়লেও এক রাত্রি নিবিঢ় পর্যবেক্ষণে হাসাপাতালে থাকার কারণে চট্টগ্রাম টেস্টে আর ব্যাটিংয়ে নামা হয়নি। তার বদলে কনকাসন সাব হিসেবে খেলেন নুরুল হাসান সোহান।

চতুর্থ দিন সকালে ইয়াসির আলী মাথায় বল লেগে মাঠ ত্যাগ না করলে কি হতো? বাংলাদেশের দ্বিতীয় ইনিংস আরও বড় হতো কী হতো না? তা নিয়ে ছোটখাট বিতর্ক হতেই পারে। তবে রাব্বি যেভাবে খেলছিলেন, তাতে বোর্ডে আরও কিছু রান জমা হতেও পারতো।

তার কেমন লেগেছিল? চাপের মুখে মোটামুটি আস্থার সঙ্গে খেলার পর মাথায় বল লেগে মাঠের বাইরে চলে যাওয়ার অনুভুতিটা কেমন ছিল?

আজ বৃহস্পতিবার শেরে বাংলায় অনুশীলনের পর নিজের প্রতিক্রিয়া জানিয়ে ইয়াসির রাব্বি বলে ওঠেন, ‘এটা অনেক হতাশাজনক ছিল। আমি যেভাবে ব্যাট করছিলাম, এভাবে যদি করে যেতে পারতাম! তাহলে দল আরেকটু ভালো অবস্থায় থাকতো। একজন নতুন ব্যাটসম্যান ক্রিজে এসে ব্যাটিং করাটা সহজ নয় সবসময়। একটু তো কষ্ট লেগেছেই যখন দেখেছি আমি মাঠ থেকে বের হওয়ার পর ওভাবে কেউ ব্যাটিং করতে পারেনি।’

মাথায় বল লাগার সময়ের কথা বলতে গিয়ে রাব্বি বলেন, ‘আসলে তো একটু ভয় পেয়েছিলাম। মাথায় বল লেগেছিল। সত্যি বলতে একটু ভয়ে ছিলাম। আবার কষ্টও পাচ্ছিলাম আমার ডেব্যু ম্যাচ। টিমকে ভালো জায়গায় নিয়ে যাচ্ছিলাম; কিন্তু শেষ করতে পারিনি। এটা মিক্সড ফিলিংস ভয় ও কষ্টের।’

এআরবি/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]