চার অভিজ্ঞ তারকাকে ছাড়াই পাকিস্তান দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ০৩ ডিসেম্বর ২০২১

চলতি মাসে হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট দল। যেখানে বাদ দেওয়া হয়েছে তিন অভিজ্ঞ তারকা শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম ও সরফরাজ আহমেদকে।

এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে ডানহাতি পেসার হাসান আলিকে। বৃহস্পতিবার তরুণ পেসার মোহাম্মদ হাসনাইনকে নিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ মুহূর্তে পাকিস্তান দলে সুযোগ পেয়েছিলেন সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার সরফরাজ আহমেদ। কিন্তু কোনো ম্যাচ খেলতে পারেননি। বাংলাদেশের বিপক্ষে সিরিজে এক ম্যাচে সুযোগ পেয়ে করেন ছয় রান।

অন্যদিকে বিশ্বকাপে বেশ কয়েকটি ভালো ইনিংস খেলেছিলেন মালিক। তবে বাংলাদেশের বিপক্ষে একবার ব্যাটিংয়ের সুযোগ পেয়ে শূন্য রানেই আউট হন তিনি। টানা খেলার মধ্যে থাকায় বিশ্রাম দেওয়া হয়েছে হাসান আলিকে।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফাখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি ও উসমান কাদির।

ওয়ানডে স্কোয়াডেও জায়গা হয়নি হাসান আলি ও সরফরাজ আহমেদের। পাশাপাশি দুই অলরাউন্ডার ফাহিম আশরাফ ও সালমান আলিকেও রাখা হয়নি একদিনের ক্রিকেটের সিরিজে। তাদের জায়গায় আসিফ আলি, হায়দার আলি, খুশদিল শাহ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়ররা সুযোগ পেয়েছেন ওয়ানডে দলে।

আগামী ১৩ ডিসেম্বর থেকে শুরু হবে পাকিস্তান-ওয়ানডে সিরিজ। তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টির লড়াই শেষ হবে ২২ ডিসেম্বর। সবগুলো ম্যাচ খেলা হবে করাচি আন্তর্জাতিক স্টেডিয়ামের ভরা গ্যালারির সামনে।

পাকিস্তানের ওয়ানডে স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফাখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি ও উসমান কাদির।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]