তাইজুলের হাত ধরেই ভাঙলো উদ্বোধনী জুটি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩২ এএম, ০৪ ডিসেম্বর ২০২১

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দলের সেরা বোলার ছিলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। ম্যাচের প্রথম ইনিংসে একাই সাত উইকেট নিয়ে দলকে লিডও এনে দিয়েছিলেন এ বাঁহাতি স্পিনার।

এবার তার হাত ধরেই এলো ঢাকা টেস্টের প্রথম সাফল্য। পাকিস্তানের ডানহাতি ওপেনার আব্দুল্লাহ শফিককে সাজঘরে পাঠিয়ে দিয়েছেন তাইজুল। আউট হওয়ার আগে ৫০ বল খেলে ২৫ রান করেছেন শফিক।

সিরিজের প্রথম ম্যাচে জোড়া সেঞ্চুরি জুটি গড়েছিলেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি ও আব্দুল্লাহ শফিক। এবার তাদের জুটি ভেঙেছে ৫৯ রানে। তাইজুলের বলে পুরোপুরি বোকা বনে গিয়ে বোল্ড হয়ে গেছেন আগের ম্যাচে জোড়া ফিফটি করা শফিক।

উইকেটের সম্ভাবনা জেগেছিল সাকিবের করা ১৬তম ওভারেও। টার্ন করে বাইরে বেরিয়ে যাবে ভেবেছিলেন পাকিস্তানের ওপেনার আব্দুল্লাহ শফিক। কিন্তু নিখুঁত আর্মার সোজা ঢুকে যায় ভেতরে, আঘাত হানে শফিকের প্যাডে। কিন্তু সাকিবের জোরালো আবেদনে আম্পায়ার সাড়া দেননি।

অধিনায়ক মুমিনুল হককে রাজি করাতে এক সেকেন্ডও লাগেনি সাকিবের, সঙ্গে সঙ্গে নিয়ে নেন রিভিউ। থার্ড আম্পায়ারের রিপ্লে'তে দেখা যায় একদম অফস্ট্যাম্প ঘেঁষে চলে যাচ্ছে বলটি। ফলে অল্পের জন্য বেঁচে যান ডানহাতি শফিক।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত টস জিতে ব্যাট করতে নামা পাকিস্তানের সংগ্রহ ১৯ ওভারে ১ উইকেটে ৫৯ রান। আবিদ আলি অপরাজিত রয়েছেন ৩৪ রানে। তাকে সঙ্গ দিতে নেমেছেন অভিজ্ঞ আজহার আলি।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]