মিরপুরে ইলশে গুঁড়ি বৃষ্টি, খেলা শুরু হবে কখন?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪০ এএম, ০৫ ডিসেম্বর ২০২১

শনিবার ঢাকা টেস্টের প্রথম দিন নির্ধারিত সময়ে ভালোয় ভালোয় খেলা শুরু করা গেলেও লাঞ্চের ঠিক ৫০ মিনিট পরই শুরু হয় বৃষ্টির উপদ্রব। ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’র প্রভাবে সারাদেশের আকাশই মেঘে ঢাকা।

শেষ পর্যন্ত দিনের খেলা পুরো ৩৩ ওভার বাকি রেখেই সমাপ্তি ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি। ঘড়ির কাঁটা মেপে হিসাব করলে আড়াই ঘণ্টা বৃষ্টি এবং আলোর স্বল্পতার কারণে খেলা হয়নি।

প্রথম দিন কম হওয়ায় আজ রোববার আধাঘণ্টা আগে, তথা সকাল সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা। কিন্তু আজ দ্বিতীয় দিন কী হবে?

আজও ঢাকার আকাশ মেঘে ঢাকা। টিপ টিপ বৃষ্টি চারদিকে। মিরপুরের সবুজ ঘাসেও ঝরছে টিপ টিপ বৃষ্টি। উইকেট এবং তার আশপাশে ৩০ গজ পুরো ত্রিপল দিয়ে ঢেকে রাখা।

Mirpur stadium

নির্ধারিত সময় সকাল সাড়ে ৯টায় তো নয়ই, আজ কখন খেলা শুরু করা যাবে, সে নিশ্চয়তা কারও পক্ষে দেয়া সম্ভব নয়।

আগের দিনের আড়াই ঘণ্টা খেলা না হওয়ার সময় পুষিয়ে নিতে আজ সকাল সাড়ে ৯টায় খেলা শুরুর কথা ছিল। কিন্তু তা হয়নি। আম্পায়ারদের সকাল সোয়া ৯টায় মাঠ ও পিচ পরিদর্শনে নামার কথা ছিল। তাও হয়নি।

কীভাবে হবে? তখনো যে ইলশে গুঁড়ি বৃষ্টি পড়ছিল! তাই বৃষ্টি বন্ধ না হলে খেলা শুরুর কোনোই সম্ভাবনা নেই। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৫৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬১ রান করে পাকিস্তান। ৬০ রানে উইকেটে রয়েছেন বাবর আজম এবং ৩৬ রানে রয়েছেন আজহার আলি।

এআরবি/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]