বৃষ্টিতে আবারও বাংলাদেশ-পাকিস্তানের খেলা বন্ধ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’র প্রভাবে বৃষ্টির প্রভাব কমছেই না। বরং কেবল বাড়ছেই। ফলে বাংলাদেশ পাকিস্তান টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শুরুর পরও থামিয়ে দিতে বাধ্য হলেন আম্পায়াররা।

লাঞ্চ বিরতির পর দুপুর ১২টা ৫০ মিনিটে মাঠে গড়ায় বল। ৬ ওভার ২ বল খেলা হওয়ার পর আবারও বৃষ্টি নামে এবং আবারও বন্ধ হয়ে যায় খেলা। বন্ধ হওয়ার সময় পাকিস্তানের রান ছিল ২ উইকেট হারিয়ে ১৮৮। ৭১ রান নিয়ে বাবর আজম এবং ৫২ রান নিয়ে ব্যাট করছিলেন আজহার আলি।

লাঞ্চের পর খেলা শুরু হলে, দিনের প্রথম বল করতে এগিয়ে আসেন পেসার খালেদ আহমেদ। মোকাবিলা করেন বাবর আজম। অবশ্য দিনের প্রথম বলেই বাউন্ডারি দিয়ে শুরু করেন পাকিস্তান অধিনায়ক।

এর আগে মিরপুরে সকাল থেকে চলছিল মেঘ-রোদ আর বৃষ্টির লুকোচুরি খেলা। একবার বৃষ্টি নামে তো আরেকবার রোদ এরপর আবারও মেঘে ঢেকে যাচ্ছে আকাশ। খানিক পরই নামছে বৃষ্টি। এমন লুকোচুরি খেলার ফলে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা লাঞ্চের আগে মাঠেই গড়ানো হয়নি।

সকাল সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। সর্বশেষ বেলা ১১টা ২০ মিনিটে খেলা শুরুর ঘোষণা দিয়েছিলেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল। কিন্তু আবারও বৃষ্টি নামায় শেষ পর্যন্ত খেলা আর শুরুই করা যায়নি।

শুধু তাই নয়, ম্যাচ রেফারি এবং আম্পায়াররা মিলে আগেভাগেই লাঞ্চ বিরতি ঘোষণা করে দেন। অর্থাৎ কোনো বল না গড়িয়েই প্রথম সেশন শেষ হয়ে গেলো দ্বিতীয় দিনের। লাঞ্চ বিরতির পর বৃষ্টি থেমে যাওয়া এবং মাঠ উপযোগী থাকায় ১২টা ৫০ মিনিটে খেলা শুরু করা হয়।

তার আগেও একবার খেলা শুরুর সম্ভাবনা তৈরি হয়। কথা ছিল ১১টা ২০ মিনিটে শুরু হবে খেলা। সব কভার তুলে ফেলা হয়েছিল; কিন্তু আবার বৃষ্টি। এখন খেলা শুরু হবে একবারে লাঞ্চের পর। সেখানেও বিপত্তি। আবার নামে বৃষ্টি।

মাঝে অল্প কিছুক্ষণ কভার তুলে রাখা হয়েছিল। শুধু চট বিছানো ছিল পিচের ওপর। এখন আবার সকালের মতো শেরেবাংলার সবকটা পিচ এবং গজের পুরোটা কভারে ঢাকা।

মাঝে দু’দলের খেলোয়াড়রা, বিশেষ করে বাংলাদেশের ফিল্ডাররা সাদা পোশাকে প্রায় মাঠে নামার প্রস্তুতি নিয়ে ফেলেছিলেন। কিন্তু বৃষ্টি নামায় আবার সবাই সাজঘরে ফিরে যান।

হোক টিপ টিপ, তারপরও বৃষ্টির বৈরী আচরণ অব্যাহত। একটানা ভারি বর্ষণ নয়, তবে কিছুক্ষণ হয়ে অল্প কয়েক মিনিট বিরতি দিয়ে বৃষ্টি চলে আসছে। দিনের বাকি সময়ও যদি এভাবে চলতে থাকে, তাহলে আজ আদৌ খেলা হবে কিনা, সন্দেহ।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]