তিন দিন আগেই একাদশ জানালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের প্রথম ম্যাচের আগেরদিনই নিজেদের স্কোয়াড থেকে ১২ জনের দল ঘোষণা করে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। পরে ম্যাচের দিন সেই ১২ জন থেকে একজন কমিয়ে নিজেদের একাদশ সাজিয়েছে তারা।

আর এবার পাকিস্তানের চেয়েও এক ধাপ এগিয়ে গেলো অস্ট্রেলিয়া। আসন্ন অ্যাশেজ সিরিজ শুরুর তিন দিন আগেই নিজেদের প্রথম ম্যাচের একাদশ জানিয়ে দিলো ক্রিকেটের সফলতম দলটি। অ্যাশেজের রেপ্লিকা ট্রফি উন্মোচনের দিন একাদশের ঘোষণা দিয়েছেন নতুন অধিনায়ক প্যাট কামিনস।

প্রথম ম্যাচের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড ঘোষণার পর থেকেই সবার মনে প্রশ্ন ছিল, একাদশের পাঁচ নম্বর ব্যাটার হিসেবে সুযোগ পাবেন কে? সব জল্পনা-কল্পনার ইতি ঘটিয়ে ব্যাটিং লাইনআপের পাঁচ নম্বরে পজিশনটি দেওয়া হয়েছে বাঁহাতি ট্রাভিস হেডকে।

এছাড়া অনুমিতভাবেই ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নারের সঙ্গী হচ্ছেন মার্কাস হ্যারিস। আর অস্ট্রেলিয়ার নতুন উইকেটরক্ষক হিসেবে টেস্ট ক্রিকেটে অভিষেক হতে চলেছে অ্যালেক্স ক্যারের। অধিনায়ক কামিনস ও জশ হ্যাজলউডের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে থাকছেন মিচেল স্টার্ক।

বুধবার (৮ ডিসেম্বর) ব্রিসবেনের গ্যাবায় শুরু হবে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। কামিনসের নেতৃত্বে এটিই অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ হবে।

অ্যাশেজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার একাদশ
মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিনস (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান নিয়ন ও জশ হ্যাজলউড।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]