তুমুল বৃষ্টিতে খেলা মাঠে গড়ানো নিয়েই সংশয়

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৯ এএম, ০৬ ডিসেম্বর ২০২১

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’-এর প্রভাবে রোববারও সারাদিন থেমে থেমে বৃষ্টি হয়েছে। মাঝে একটু খেলার উপযোগি পরিবেশ পাওয়ায়, মাত্র ৩৮ বলের খেলা হয়েছিল। এরপর আবার বৃষ্টি এবং আলোর স্বল্পতা। শেষ পর্যন্ত দিনের খেলা বাতিল ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল।

রোববার বিকাল থেকে টানা বৃষ্টি হচ্ছে। মুষলধারে না হলেও মাঝারি ধরনের বৃষ্টিতে রাস্তা-ঘাটে পানি জমে সয়লাব। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজও সারাদিন এভাবে টানা বৃষ্টি হতে পারে। তারওপর, ঘনকালো মেঘে ঢাকা পুরো আকাশ। যার ফলে আলোর স্বল্পতাও আছে।

সব মিলিয়ে বাংলাদেশ-পাকিস্তান সিরিজে মিরপুর টেস্টের তৃতীয় দিনের খেলা আদৌ মাঠে গড়াতে পারবে কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

বৃষ্টি এবং আলোর স্বল্পতার কারণে প্রথম দিন তথা শনিবারও খেলা হয়েছে ৩৩ ওভার কম। ৫৭ ওভারেই খেলা শেষ হয়ে যায়। দ্বিতীয় দিন সকাল সাড়ে ৯টায় খেলা শুরুর কথা থাকলেও বারবার বৃষ্টির কারণে পিছিয়ে যায়। ১১টা ২০ মিনিটে একবার ঘোষণা দেয়া হয়েছিল খেলা শুরু হওয়ার।

কিন্তু আবার বৃষ্টি নামায় পারা যায়নি। পরে দুপুর ১২টা ৫০ মিনিটে খেলা শুরু করা গেলেও মাত্র ৩৮টি বল মাঠে গড়ায়। এরপর আবার বৃষ্টি নামলে সারাদিনের মত খেলা বন্ধ হয়ে যায়।

এরই মধ্যে অবশ্য নিজের হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলেন পাকিস্তানি ব্যাটার আজহার আলি। আগেরদিন হাফ সেঞ্চুরি করেছিলেন বাবর আজম। বৃষ্টির আগে ৫২ রানে আজহার এবং ৭১ রান নিয়ে ব্যাট করছিলেন বাবর আজম। পাকিস্তানের রান ২ উইকেট হারিয়ে ১৮৮।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]