জিম্বাবুয়েফেরত নারী দলের দুই ক্রিকেটার করোনা পজিটিভ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

যা ভয় ছিল, তাই হলো। জিম্বাবুয়ে থেকে বিশ্বকাপ বাছাইপর্ব খেলে আসা বাংলাদেশ নারী ক্রিকেট দলে পড়লো করোনার হানা। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন জিম্বাবুয়েফেরত নারী দলের দুজন ক্রিকেটার।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাবের কারণে অসম্পূর্ণ অবস্থায়ই বাতিল করা হয়েছিল জিম্বাবুয়েতে শুরু হওয়া বিশ্বকাপ বাছাইপর্ব। র‍্যাংকিংয়ে এগিয়ে থাকার সুবাদে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান পায় বিশ্বকাপের টিকিট।

মাঠের খেলা বাতিল হওয়ার পর প্রায় তিনদিনের লম্বা ভ্রমণ শেষে গত বুধবার (১ ডিসেম্বর) দেশে ফিরে আসে ইতিহাসগড়া নারী দল। এরপর তাদের থাকতে হয় বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে। সেখানেই প্রথমবার করা করোনা পরীক্ষায় পজিটিভ এসেছেন দুজনের নমুনার ফল।

সোমবার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উচ্চপর্যায়ের একাধিক সূত্র দুই নারী ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করেছেন। তবে তারা কেউই সে দুই খেলোয়াড়ের নাম প্রকাশ করতে রাজি হননি। শুধু জানিয়েছেন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই পরবর্তী ব্যবস্থা নেবে বোর্ড।

এদিকে আজ দুপুরে ইতিহাসগড়া নারী দলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও মধ্যাহ্নভোজের কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের। যথাসময়ে সেখানে উপস্থিতও হয়েছিলেন তিনি।

কিন্তু তিনি দেখা না করে শুধু সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেই চলে যান। ধারণা করা হচ্ছে, দুজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ার কারণেই এ সিদ্ধান্ত নিতে হয়েছে বিসিবি সভাপতিকে।

উল্লেখ্য, বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে গিয়েছিল নিগার সুলতানা নেতৃত্বাধীন দল। সেখানে প্রথমে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচই জেতে বাংলাদেশ নারী দল, যা বিশ্বকাপ বাছাইয়ের জন্য দেয় বাড়তি আত্মবিশ্বাস।

পরে বাছাইয়ের ম্যাচ খেলতে নেমে প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে নিজেদের মিশন শুরু করেন সালমা-রোমানা-জাহানারা। পরের ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারিয়ে আরও এক ধাপ এগিয়ে যায় তারা। কিন্তু বৃষ্টি আইনে থাইল্যান্ডের কাছে হেরে যায় তৃতীয় ম্যাচ। তবু ভালোভাবেই বেঁচে ছিল সুপার সিক্স খেলার আশা।

গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ছিল স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে। কিন্তু সেই ম্যাচ মাঠে গড়ানোর আগেই ওমিক্রনের প্রভাবে বাতিল করে দেওয়া হয় বিশ্বকাপ বাছাইপর্ব। তবে র‍্যাংকিংয়ের পাঁচ নম্বরে থাকার সুবাদে বাংলাদেশ পেয়েছে বিশ্বকাপের টিকিট।

এআরবি/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]