স্বাধীনতা কাপ থেকে নৌবাহিনীর বিদায়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১

আমন্ত্রিত দল হিসেবে স্বাধীনতা কাপ ফুটবলে অংশ নিয়েছে তিন সার্ভিসেস দল বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী ও বাংলাদেশ নৌবাহিনী। এর মধ্যে সেনাবাহিনী জায়গা করে নিয়েছে কোয়ার্টার ফাইনালে। বাকি দুই দলের ছুটি গ্রুপপর্ব থেকেই।

আগেই বিদায় নিয়েছিল বাংলাদেশ বিমানবাহিনী। বুধবার বিদায় নিলো বাংলাদেশ নৌবাহিনী। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশের সঙ্গে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে মামুনুল ইসলামদের দল।

কোয়ার্টার ফাইনালে যেতে বাংলাদেশ নৌবাহিনীর দরকার ছিল জয়। জাতীয় দলের বেশ কয়েকজন খেলোয়াড় নিয়ে গড়া দলটি বাদ পড়ে গেলো গ্রুপপর্ব থেকেই। পুলিশের সম্ভাবনা নির্ভর করছে বসুন্ধরা কিংস-চট্টগ্রাম আবাহনী ম্যাচের ফলের ওপর।

‘ডি’ গ্রুপে তিন ম্যাচে ২ পয়েন্ট নৌবাহিনী ও পুলিশের। দুই ম্যাচে ২ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীরও। এই তিন দলের হেড টু হেডের পয়েন্ট সমান। বসুন্ধরা কিংসের বিপক্ষে পয়েন্ট পেলে সেরা আটে উঠবে চট্টগ্রাম আবাহনী। হারলেও তাদের সুযোগ থাকবে, সে ক্ষেত্রে অনেক সমীকরণ মেলাতে হবে।

ম্যাচের দুটিই গোলই হয়েছে বিরতির পর। ৫২ মিনিটে পুলিশকে এগিয়ে নেন ম্যাথুজ বাবলু। ৭৩ মিনিটে পুলিশের ড্যানিলোর আত্মঘাতি গোলে সমতায় ফেরে নৌবাহিনী।

আরআই/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]