স্পিন পরামর্শক থেকে কোচ হলেন হেরাথ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০০ এএম, ০৯ ডিসেম্বর ২০২১

তাকে নিয়োগ দেয়া হয়েছিল স্পিন পরামর্শক হিসেবে। স্বল্পমেয়াদের চুক্তিতে। শ্রীলঙ্কান স্পিন কিংবদন্তি বাঁ-হাতি স্পিনার রঙ্গনা হেরাথকে এবার পরামর্শক থেকে পদন্নোতি দিয়ে করা হলো বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জিম্বাবুয়ে সফরের জন্যই মূলতঃ স্পিন বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল হেরাথকে। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ এবং এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপেও স্পিন বোলিং পরামর্শক ছিলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে সিরিজে ছিলেন না হেরাথ।

এরই মধ্যে বিসিবি সিদ্ধান্ত নিয়েছে হেরাথের সঙ্গে চুক্তি নবায়ন করার এবং তাকে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়ার। সে লক্ষ্যেই হেরাথের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

নিউজিল্যান্ড সফর থেকেই পুরোপুরি স্পিন বোলিং কোচ হিসেবে কাজ শুরু করবেন রঙ্গনা হেরাথ। বাঁ-হাতি স্পিনার হিসেবে টেস্টে সবচেয়ে সফল বোলার হলেন হেরাথ। নিয়েছেন মোট ৪৩৩ উইকেট।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]