ড্র করেও গ্রুপ সেরা ম্যানইউ, নকআউটে জুভেন্টাস-চেলসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৫ এএম, ০৯ ডিসেম্বর ২০২১

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ম্যাচে জয় পায়নি ইংলিশ প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড এবং চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। দুই দলই ড্র করেছে। পয়েন্ট হারালেও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে বেগ পেতে হয়নি তাদেরকে। একই সঙ্গে নকআউট নিশ্চিত করেছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসও।

বুধবার রাতে ‘এফ’ গ্রুপে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড এবং ইয়ং বয়েজ। প্রথম পর্বে ঘরের মাঠে ম্যানচেস্টারকে ২-১ গোলে হারিয়ে দিয়েছিল সুইজারল্যান্ডের অখ্যাত ক্লাবটি। বুধবার রাতেও অপরাজিত রইল তারা। ওল্ড ট্র্যাফোর্ডে ১-১ ব্যবধানে ম্যাচ ড্র করে ম্যানইউ এবং ইয়ং বয়েজ।

যদিও আগেই দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে নেওয়ায় ম্যানইউর এই ম্যাচে দলে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদোর মত ফুটবলাররা। প্রথম দলের একাধিক ফুটবলারকে বিশ্রাম দিয়েছিল ইংলিশ ক্লাবটি।

Chelsea

ম্যাচের নবম মিনিটেই ম্যাসন গ্রিনউড গোল করে এগিয়ে দেন ম্যানইউকে। কিন্তু ৪২ মিনিটে সেই গোল শোধ করে দেন ইয়ং বয়েজের ফ্যাবিয়েন রিডার। দ্বিতীয়ার্ধে দুই দলের আর কেউই গোলের দেখা পায়নি।

‘এইচ’ গ্রুপে জেনিত সেন্ট পিটার্সবার্গের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। টিমো ওয়ার্নারের গোলে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় চেলসি। কিন্তু ৩৮ মিনিটে সেই গোল শোধ করে দেন জেনিতের ক্লওদিনহো। ৪১ মিনিটে জেনিতকে এগিয়ে দেন সর্দার আজমাউন।

২-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের বিরতিতে যায় জেনিতি। ম্যাচের ৬২তম মিনিটে চেলসিকে সমতায় ফেরান বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু। ৮৫ মিনিটে আবারও চেলসিকে এগিয়ে দেন টিমো ওয়ার্নার। ৩-২ গোলে যখন জয় নিয়ে মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল চেলসি, তখনই ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+৪) গোল করে জেনিতকে আবারও সমতায় ফেরান ম্যাগোমেদ ওজদোয়েব।

Juventus

এই ম্যাচ থেকে চেলসির এক পয়েন্ট কেড়ে নিলেও জেনিত দ্বিতীয় রাউন্ডে উঠতে পারেনি। ৬ ম্যাচে তাদের অর্জন মাত্র ৫ পয়েন্ট। চেলসির পয়েন্ট হলো ১৩। তারা হয়েছে গ্রুপে দ্বিতীয়। ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে জুভেন্টাস।

বুধবার রাতে জুভেন্টাস ১-০ গোলে হারিয়েছে মালমোকে। ম্যাচের ১৮তম মিনিটে গোল করেন মইসে কিন।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]