‘বিষয়টি যত টানা হবে, তত তেতো বের হবে’, ভারতীয় বোর্ডকে আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৩ ডিসেম্বর ২০২১

বিরাট কোহলি বনাম সৌরভ গাঙ্গুলি যুদ্ধে দু'ভাগ হয়ে গেছে ভারতীয় ক্রিকেট। একপক্ষ সৌরভের হয়ে ব্যাট ধরছেন। অন্যপক্ষ দাঁড়িয়েছেন কোহলির পাশে। এই বিতর্ক শুধু ভারতীয় ক্রিকেটেই সীমাবদ্ধ থানেনি। ছড়িয়ে পড়েছে ক্রিকেট বিশ্বেও। এবার এ বিতর্কে কোহলির পাশে দাঁড়িয়ে বিসিসিআইকে একহাত নিলেন পাকিস্তানের বুমবুমখ্যাত শহিদ আফ্রিদি।

বিরাট কোহলি এবং সৌরভ গাঙ্গুলির মধ্যে এখনও চাপা উত্তেজনা বিরাজমান। এই নিয়ে জল্পনা-কল্পনারও শেষ নেই। বিরাট বনাম সৌরভ যুদ্ধে দু'ভাগ হয়ে গেছে ভারতীয় ক্রিকেট মহল। ভারতের বাইরে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি মনে করে, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির বোর্ডের উচিত ছিল, কোহলিকে নেতৃত্ব থেকে সরানোর বিষয়টি আরও একটু ভালোভাবে হ্যান্ডল করা।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘এ বিষয়টি আরও ভালোভাবে সামলানো যেত। আমি সব সময় বিশ্বাস করি, এ ধরনের বিষয়ে ক্রিকেট বোর্ডের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। যে কোনও বিষয়ে নির্বাচক কমিটিকেই নির্দিষ্ট ওই খেলোয়াড়ের স্পষ্টভাবে বলতে হবে যে, এটা আমাদের পরিকল্পনা এবং এটা দলের জন্য ভালো হবে। এ বিষয়ে সেই খেলোয়াড়ের মতামতও জানতে হবে। মিডিয়ার মাধ্যমে এ ধরনের বিষয় জানতে পারলে সমস্যা হবেই। খেলোয়াড় ও বোর্ডের মধ্যে অনেক সমন্বয় থাকা উচিত।’

আফ্রিদি আরও বলেন, ‘মিডিয়ার মাধ্যমে এ বিষয়ে কথা না বলে, মুখোমুখি কথা বলতে হবে এবং সমাধান বের করতে হবে। বিষয়টি নিয়ে যত টানাটানি করা হবে, তত বিষয়টি বিগড়ে যাবে, তেতো হবে। পাকিস্তানে যেমন খেলোয়াড় এবং পিসিবির মধ্যে যোগাযোগের ব্যবধান যেমন থাকা উচিত নয়, তেমনি বিশ্বের যে কোনো বোর্ডের ক্ষেত্রে একই বিষয় প্রযোজ্য।’

আইএইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।