বাংলাদেশ সফরের সেই চমক এবার অস্ট্রেলিয়াকে দেখাবে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৭ পিএম, ১৪ জানুয়ারি ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে যা করেছিলাম, অনেকটা তেমনই এবার হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে-বাংলাদেশের নাম টেনেই এমন কথা বললেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড।

চলতি মাসের শেষ দিকে অস্ট্রেলিয়া সফরে যাবে নিউজিল্যান্ড, যেখানে তিনটি ওয়ানডে আর একটি টি-টোয়েন্টি খেলবে কিউইরা। ৩০ জানুয়ারি থেকে সফর শুরু হয়ে চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

তার ঠিক পরেই, ১৭ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের সিরিজ নিউজিল্যান্ডের। ‘বায়োবাবল’ ঝামেলার কথা মাথায় রেখে দুই সফরে দুটি আলাদা দল করার কথা ভাবছে কিউইরা।

নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টিড বলেন, ‘আমার মনে হয় না, টেস্টের কোনো খেলোয়াড় থাকবে (অস্ট্রেলিয়া সিরিজে)। এই মুহূর্তে যে ভ্রমণ এবং আইসোলেশনের ঝক্কি, আমরা তো দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে কেবল দুই বা তিনটা দিন পাবো।’

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল নিউজিল্যান্ড। কিন্তু ঢাকায় ওই সিরিজে বিশ্বকাপ দলের কেউই ছিলেন না। এরপর পাকিস্তানের বিপক্ষে বাতিল হওয়া সিরিজেও একই দলকে বেছে নিয়েছিল কিউইরা।

এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে তেমন কিছু করারই পরিকল্পনা। গ্যারি স্টিড বলেন, ‘খুব সম্ভবত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে যেমন দেখেছিলেন, তেমন কিছু দেখবেন। অনেকটা সেরকম দলই হবে। তবে এবার থাকবে না টেস্ট দলের খেলোয়াড়রা।’

তার মানে বাংলাদেশের বিপক্ষে সম্প্রতি টেস্ট সিরিজ ড্র করা দলের কেউ থাকছেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে। বলতে গেলে দ্বিতীয় সারির দল নিয়ে ঘরের মাঠের অসিদের মোকাবেলা করবে নিউজিল্যান্ড।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]