ভারতের হাতে বোলিং কোচের দায়িত্ব দিলো কলকাতা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১১ পিএম, ১৪ জানুয়ারি ২০২২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ১৫তম আসরের জন্য বোলিং কোচ হিসেবে ভারত অরুণকে দায়িত্ব দিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। তিনি এর আগে ভারতের জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শুক্রবার এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে ভারত অরুণকে বোলিং কোচ করার ঘোষণা দিয়েছে কেকেআর। তাদের বিশ্বাস কলকাতার স্কোয়াডে ভারতের মতো যোগ্যতাসম্পন্ন একজন কোচের উপস্থিতি দলের শক্তি আরও বৃদ্ধি করবে।

কলকাতার প্রধান নির্বাহী ও মহাব্যবস্থাপক ভেঙ্কি মাইসোর বলেছেন, ‘ভারত অরুণকে আমাদের বোলিং কোচ হিসেবে ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। কলকাতার শক্তিশালী সাপোর্ট স্টাফে তিনি নিজের অভিজ্ঞতা ও স্কিল দিয়ে বাড়তি মাত্রা যোগ করবেন। নাইট রাইডার্স পরিবারে তাকে স্বাগতম।’

জাতীয় দলের হয়ে ১৯৮৬-৮৭ সালে দুই টেস্ট ও চার ওয়ানডে খেলেছেন ভারত অরুণ। আন্তর্জাতিক ক্যারিয়ার লম্বা না হলেও, কোচিং অভিজ্ঞতার কারণে তার নামডাক বেশ ভালো। এরই মধ্যে ২০১৪-২০১৫ এবং ২০১৭-২১ পর্যন্ত ভারতের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি।

এর আগে ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও শিরোপাজয়ী ভারতীয় দলের কোচিং স্টাফের সদস্য ছিলেন ভারত অরুণ। এছাড়া ব্যাঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি ও ঘরোয়া ক্রিকেটে তামিল নাড়ু ও বেঙ্গলের হয়েও দায়িত্ব পালন করেছেন ৫৯ বছর বয়সী এ কোচ।

আইপিএলেও এটিই তার প্রথম দায়িত্ব পালন নয়। এর আগে ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত তিন আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বোলিং কোচ ছিলেন ভারত অরুণ।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]