কেউ আশা না করলেও মুমিনুল করেছিলেন!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ১৫ জানুয়ারি ২০২২

নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জয়, এ যেন স্বপ্নের চেয়েও বেশি কিছু! যে দেশে খেলতে গিয়ে কখনও কোনো ফরমেটে একটি ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ, সেখান থেকে এবার টেস্ট জয় নিয়ে ফিরলো টাইগাররা।

সিরিজের দ্বিতীয় টেস্টে বড় ব্যবধানে হারলেও বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এই সফরটা আলাদা করে লেখা থাকবে। নিউজিল্যান্ডের মাটি থেকে টেস্ট সিরিজে ১-১ ড্র নিয়ে দেশে ফেরা যে অনেক বড় দলও বড় অর্জন হিসেবে দেখে!

আজ (শনিবার) বিকেলে দেশে ফিরেছে ইতিহাসগড়া টেস্ট দল। জয়ের উচ্ছ্বাস থাকারই কথা, তবে বিমানবন্দরে গণমাধ্যমের সামনে দাঁড়িয়ে টেস্ট অধিনায়ক মুমিনুল হক ওত বেশি উচ্ছ্বাস প্রকাশ করলেন না।

বরং তার স্বভাবসুলভ নির্লিপ্তভঙ্গিমায় বললেন, একটি টেস্ট জিতেই সব দায়িত্ব শেষ হয়ে যায়নি। সামনে আরও কঠিন সিরিজ আছে, সেগুলোতে মনোনিবেশ করতে হবে।

মুমিনুল আরও একটি অপ্রত্যাশিত কথা বলেছেন। তিনি জানালেন, নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিততে পারে এমন ভাবনা অনেকের কল্পনায় না এলেও অধিনায়ক হিসেবে সেই বিশ্বাসটা তার ঠিকই ছিল।

মুমিনুল বলেন, ‘আমার কাছে মনে হয়, আপনারাও আশা করেননি, আমার দলেও অনেকে আশা করেনি। হয়তো আমি কিছুটা আশা করেছিলাম। তবে এখন যেহেতু জিতেছি, আমি ওইটার থেকে বেশি ভাবছি, চিন্তা করছি পরের সিরিজগুলো নিয়ে।’

টাইগার টেস্ট অধিনায়ক যোগ করেন, ‘সামনে ভারতের বিপক্ষে সিরিজ আছে, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ আছে। ওই সিরিজগুলো আমাদের জন্য চ্যালেঞ্জিং। একজন অধিনায়ক হিসেবে আমি সেটা মনে করছি।’

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]