টেস্টের প্রস্তুতি নিতে আইপিএল থেকে সরে দাঁড়ালেন স্টোকস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১৮ জানুয়ারি ২০২২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ২০২২ সালের আসরে খেলবেন না সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ডের অধিনায়ক জো রুটের পর সহ-অধিনায়ক স্টোকসও আইপিএলের নিলাম থেকে নিজের নাম তুলে নিয়েছেন।

আইপিএলের বদলে দেশে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি নিতে চান স্টোকস ও রুট। গত সপ্তাহেই আইপিএল নিলাম থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রুট। এবার তার সঙ্গী হলেন স্টোকস।

এর আগে ২০১৮ সালের আইপিএল নিলামে নিজের নাম দিয়েছিলেন রুট। সেবার অবিক্রিতই থেকে যান। আর এবার আগেই সরিয়ে নিলেন নিজেকে। অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও নিয়মিত মুখ নন তিনি। ২০১৯ সালের মে মাসের পর জাতীয় দলের হয়ে কুড়ি ওভারের ম্যাচ খেলেননি রুট।

তবে স্টোকসের বিষয়টা ঠিক তেমন নয়। ২০১৭ সালের আইপিএলে রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়েবল খেলোয়াড় ছিলেন তিনি। ২০১৮ সালের মেগার অকশনে সাড়ে ১২ কোটি রুপিতে স্টোকসকে কিনে নেয় রাজস্থান রয়্যালস।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো জানাচ্ছে, ডেডলাইনের (২০ জানুয়ারি) মধ্যে আইপিএলের নিলামে নিজের নাম দিচ্ছেন না স্টোকস। ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউডও শতভাগ নিশ্চয়তা দিতে পারেননি স্টোকসের আইপিএল খেলার ব্যাপারে।

সবশেষ আইপিএলে নিজের প্রথম ম্যাচেই আঙুলের ইনজুরিতে পড়ে ছিটকে গিয়েছিলেন স্টোকস। যে কারণে লম্বা সময় মাঠের বাইরেই থাকতে হয়েছে তাকে। সদ্য সমাপ্ত অ্যাশেজেও নিজের সেরা রূপে ছিলেন না তিনি। যেখানে ১০ ইনিংসে করতে পেরেছেন ২৩৬ রান।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]