বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চান ‘ছক্কা হাঁকাতে ওস্তাদ’ লুইস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ১৮ জানুয়ারি ২০২২

কেনার লুইস। ওয়েস্ট ইন্ডিজের দ্বীপদেশ জ্যামাইকান ক্রিকেটার। এখনও আন্তর্জাতিক পরিমন্ডলে বিচরণ শুরু হয়নি। তবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ তথা সিপিএলে জ্যামাইকান ওয়ারিয়র্সের হয়ে খেলেন এ ডানহাতি ব্যাটার।

প্রায় সাড়ে ৬ ফুট উচ্চতার এই ক্রিকেটার সোমবার ঢাকায় এসে পৌঁছান বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলার জন্য। মঙ্গলবারই তিনি মাঠে নেমেছেন নিজ দলের সঙ্গে অনুশীলন করার জন্য। প্রথমদিনই নিজের লক্ষ্যের কথা জানিয়ে দিলেন এই দীর্ঘদেহি ব্যাটার।

মিরপুর একাডেমী মাঠে মিডিয়ার সাথে কথা বলেন ২০১১ সালে জ্যামাইকার হয়ে লিস্ট ‘এ’ ম্যাচে অভিষিক্ত লুইস। তিনি জানিয়ে দেন, এবারের বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চান তিনি।

৩০ বছর বয়সী এই ক্রিকেটার ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টিতে খেলেছেন এখনও পর্যন্ত মাত্র ৩১টি ম্যাচ। ২২.২৩ গড়ে রান করেছেন ৬৬৭টি। তার স্ট্রাইকরেটও খুব বেশি না, ১৩২.৩৪ করে। তবে লম্বা শর্ট খেলতে বেশি পারদর্শী। অবলীলায় ছক্কা মারতে পারেন।

৩১ ম্যাচে বাউন্ডারি মেরেছেন ৪৮টি এবং ছক্কা মেরেছেন ৪৫টি। অর্থ্যাৎ, ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটে যে ৬৬৭ রান করেছেন, তার মধ্যে ৪৬২ রানই করেছেন তিনি চার-ছক্কা থেকে।

আজ মিরপুরে কথা বলতে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে যা বলেছেন লুইস, সেটা প্রশ্নোত্তর আকারে তুলে ধরা হলো পাঠকদের জন্য।

প্রশ্ন: প্রথমবার বাংলাদেশে, কেমন লাগছে?
কেনার লুইস: প্রথমবারের মতো বিপিএল খেলতে যাচ্ছি, এ জন্য আমি উদগ্রীব হয়ে আছি। এখানে আসতে পেরে ভাল লাগছে।

প্রশ্ন: অনেকে আপনাকে ক্রিস গেইলের সাথে তুলনা করেন, এটা কিভাবে দেখেন?
লুইস: কিংবদন্তির সাথে আমাকে তুলনা করাটা অবশ্যই সম্মানের বিষয়। আমি নিজেকে তার (ক্রিস গেইলের) মতো করে গড়ে তুলতে চাই, দিতে চাই নিজের সেরাটা। নিজেকের উজাড় করে দিতে পারলে সর্বোচ্চ রান সংগ্রাহকও হতে পারবো হয়তো।

প্রশ্ন: দলটা তারুণ্য নির্ভর, এ সম্পর্কে কী বলবেন?
লুইস: গতরাতে কয়েক ঘণ্টা দলের সঙ্গে কাটিয়েছি। দলে তারুণ্যের অধিক্য। আমরা একটা দল হিসেবে খেলতে চাই, প্রতিযোগিতায় ভাল করতে হলে দল হিসেবে খেলতে হবে।

প্রশ্ন: এখানে আসার আগে বাংলাদেশ ও বিপিএল সম্পর্কে কোন ধারনা ছিল?
লুইস: শুনেছি এখানকার উইকেটগুলো মাঝেমধ্যে মন্থর, মাঝেমধ্যে ফাস্ট হয়। আশা করছি, এ অবস্থার সাথে মানিয়ে নিতে সমস্যা হবে না।

প্রশ্ন: দর্শকদের উদ্দেশ্যে কী বলবেন?
লুইস: নিশ্চিতভাবেই আপনারা কিছু বিগ-হিট দেখতে পাবেন (হাসি)! আশাকরছি, সেগুলো উপভোগ করবেন। ক্রিকেটটা উপভোগ করুন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পাশেই থাকুন, ‘বর্ন টু উইন’।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]