প্রতিদ্বন্দ্বী দাঁড়িয়ে গেছে রোহিতের, টেস্ট অধিনায়ক হতে চান রাহুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৮ জানুয়ারি ২০২২

টেস্ট দলের নেতৃত্ব থেকে হঠাৎ করেই বিরাট কোহলির সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পর জ্বল্পনা তৈরি হয়েছে ভারতীয় টেস্ট দলের নতুন অধিনায়ক হচ্ছেন কে? অনেকেই মনে করছেন, যেহেতু টি-টোয়েন্টি এবং ওয়ানডে নেতৃত্বের ভারত রোহিত শর্মার ঘাড়ে দেয়া হয়েছে, সেহেতু টেস্টের দায়িত্বও যাবে তার কাছে।

তবে, এটা এখনও পুরোপুরি নিশ্চিত নয়। বরং, টেস্ট নেতৃত্বের ক্ষেত্রে রোহিত শর্মার প্রতিদ্বন্দ্বীও রয়েছে। বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতীয় টেস্ট দলকে নেতৃত্ব দেয়া লোকেশ রাহুল কোনো রাখঢাক না রেখেই বলে দিয়েছেন, তিনিই হতে চান ভারতীয় টেস্ট দলের নিয়মিত অধিনায়ক।

কোহলির অনুপস্থিতিতে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে এবং দক্ষিণ আফ্রিকায় জোহানেসবার্গ টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়েছেন রাহুল। যদিও জোহানেসবার্গে ভারতকে হারতে হয়েছিল।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে লোকেশ রাহুল জানান, তাকে নিয়মিত টেস্ট অধিনায়ক করা হলে সম্মানিত বোধ করবেন। যার অর্থ, বিরাট পরবর্তী টেস্ট নেতৃত্বের দৌড়ে সরাসরি রিংয়ে টুপি ছুঁড়ে দিলেন রাহুল।

সংবাদ সম্মেলনে লোকেশ বলেন, ‘জোহানেসবার্গে দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছি। এটা সত্যিই স্পেশাল ছিল। ফলাফল আমাদের অনুকূলে যায়নি। তবে আমার জন্য এটা শেখার ও অভিজ্ঞতা সঞ্চয়ের বিষয় ছিল। দেশকে নেতৃত্ব দেওয়া এমন একটা বিষয়, যেটা আমাকে সবসময় গর্বিত করবে। হ্যাঁ, যদি আমাকে নিয়মিত টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়, সেটা আমার কাছে বিশাল গর্বের বিষয় হবে। তবে এই মুহূর্তে ওসব নিয়ে ভাবছি না। আপাতত ওয়ানডে সিরিজেই নজর রয়েছে আমার।'

লোকেশ রাহুল স্পষ্ট জানিয়ে দেন, জাতীয় দলকে নেতৃত্ব দেওয়া সব ক্রিকেটারের কাছেই বড় বিষয়। এক্ষেত্রে তিনিও ব্যতিক্রমী নন।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]