ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদে এ বছরই শেষ সৌরভের!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ১৮ জানুয়ারি ২০২২

সৌরভ গাঙ্গুলি কী ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই প্রেসিডেন্টের পদ থেকে সরে যেতে পারেন? সে রকমই একটি সম্ভাবনা তৈরি হয়েছে। বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে সৌরভ এবং সেক্রেটারি হিসেবে জয় শাহ’র মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের অক্টোবরে।

এখন প্রশ্ন হল, সৌরভ এবং জয় শাহের জায়গায় নতুন করে কারা প্রেসিডেন্ট এবং সেক্রেটারি হিসেবে নিযুক্ত হবেন? নাকি সৌরভরাই বোর্ডের দায়িত্ব থেকে যাবেন?

তবে ভারতীয় মিডিয়ায় প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী সৌরভের মেয়াদ এই অক্টোবরে শেষ হয়ে যাবে। এরপর তারা আর এই পদে থাকবেন না। পরিবর্তে নতুন প্রেসিডেন্ট নিযুক্ত করা হবে। জয় শাহ’র জায়গায়ও নতুন সেক্রেটারি নিযুক্ত করা হবে।

প্রসঙ্গতঃ ২০১৯ সালের অক্টোবরে সৌরভ গাঙ্গুলিকে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করা হয়। এর আগে তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল তথা সিএবি’র প্রেসিডেন্ট পদে ছিলেন। ২০১৫ সালে সিএবি’র সঙ্গে যুক্ত হয়েছিলেন তিনি।

সৌরভ গাঙ্গুলির সময়কালে ভারতীয় ক্রিকেটে অনেক অদল বদল হয়েছে। বিতর্কও তৈরি হয়েছে বেশ। বিশেষ করে বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে। তবে কোভিডের জন্য ঘরোয়া ক্রিকেট নিয়ে ডামাডোল কম ছিল।

রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে নিয়োগ দিয়ে বড় চমক দেন সৌরভ। দ্রাবিড়ের জায়গা এনসিএ প্রধান হিসেবে ভিভিএস লক্ষ্মণকে নিয়োগ করা হয়। এটাও ছিল বড় পদক্ষেপ।

কিন্তু বিরাট কোহলির সঙ্গে তার বিরোধ ঘিরে একটি বিতর্ক তৈরি হয়েছে। অভিযোগ রয়েছে, কোহলিকে নেতৃত্ব থেকে সরানোর পেছনে মূলতঃ দায়ী ব্যক্তি হলেন সৌরভ। যদিও এ ঘটনা সৌরভকে কতটা প্রভাবিত করবে, বা কে ভুল, কে ঠিক- এর তুল্যমূল্য বিচার করা খুবই কঠিন। কারণ প্রকৃত সত্য কেউ প্রকাশ করেনি।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]