বেনি হাওয়েল দেখিয়ে দিলেন উইকেট ঠিকই আছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২১ জানুয়ারি ২০২২

বল দেরিতে ব্যাটে আসছে? হাত খুলে উইকেটের সামনে ও দু’দিকে শটস খেলা কঠিন? সে কারণেই রান ওঠেনি? সাকিবের ফরচুন বরিশালের সামনে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ৮ উইকেট হারিয়ে তোলা ১২৫ রান দেখে সেটাই মনে হচ্ছে প্রায় সবার।

খেলা না দেখা যে কেউ ভাবছেন স্লো উইকেটের কারণেই বুঝি রান পাননি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ব্যাটাররা। হ্যাঁ, আফিফ হোসেন ধ্রুব, সাব্বির রহমান রুম্মন, অধিনায়ক মেহেদী হাসান মিরাজ আর তরুণ শামীম পাটোয়ারীর ব্যাটিং দেখে সেটাই মনে হয়েছে।

কিন্তু আসলে ব্যাপারটা মোটেই তা নয়। উইকেট একদম ব্যাটিং বান্ধব না হলেও মন্দ নয়। শেরে বাংলার উইকেটের গড়পড়তা যে চরিত্র, তার চেয়ে আজ শুক্রবার প্রথম সেশনের পিচের আচরণ খারাপ ছিল না। বরং এই মাঠের ট্র্যাক রেকর্ডকে মানদন্ড ধরলে ভালই বলতে হয়।

ভাল যে তার প্রমাণ মিললো অনেক পরে। মেহেদি হাসান মিরাজের টিম চট্টগ্রাম ইনিংসের শেষ ভাগে এসে। ঠিক ঐ সময় হঠাৎ জ্বলে উঠলেন বেনি হাওয়েল।

এ ইংলিশ ব্যাটার অবলীলায় কিছু বিগ হিট নিলেন। সমান তিনটি করে ছক্কা ও বাউন্ডারি মারলেন। সবক’টা ছক্কাই হাঁকালেন বরিশাল পেসার আলজারি জোসেফ আর ডোয়াইন ব্রাভোর বলে।

ব্রাভোর জেন্টল মিডিয়াম পেসে প্রথমে ডিপ মিড উইকেটের ওপর দিয়ে সোজা পূর্ব গ্যালারিতে পাঠানো বেনি হাওয়েল দ্বিতীয় ছক্কা হাঁকালেন সোজা লংঅনের ওপর দিয়ে। আর ক্যারিবীয় ফাস্ট বোলার আলজারি জোসেফ ছক্কা হজম করলেন লং অফ দিয়ে।
এছাড়া আলজারি জোসেফের বলে কভার ও মিড অফের মাঝখান দিয়ে বিদ্যুৎ গতিতে হাঁকানো চারের মারটিও বেনি হাওয়েলের ব্যাটিং সামর্থ্যের উদাহরণ হয়ে থাকলো।

অথচ এই পিচেই আফিফ হোসেন ধ্রুব (৬ বলে ৬), সাব্বির রহমান (৮ বলে ৮), অধিনায়ক মিরাজ (২০ বলে ৯), শামিম পাটোয়ারি (২৩ বলে ১৪) ও নাঈম ইসলামের (১৮ বলে ১৫) রান করতে নাভিঃশ্বাস। তাদের ব্যাট চালনা দেখে মনে হচ্ছিল উইকেট খুব খারাপ। শটস খেলাই দায়।

অথচ সেই উইকেটে কি অবলীলায় ২০৫.০০ স্ট্রাইকরেটে ২০ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস উপহার দিলেন বেনি হাওয়েল। ফ্রান্সে জন্ম নেয়া এ ৩৩ বছর বয়সী ইংলিশ অলরাউন্ডারের ব্যাটেই ১০০ পেরিয়ে সোয়াশো‘তে গিয়ে থামলো মিরাজের দল। না হয় সাকিবের (৪ ওভারে ১/৯) সুনিয়ন্ত্রিত বোলিংয়ে রান ১০০‘ও হতো কিনা সন্দেহ।

এআরবি/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]