সাকিব সবচেয়ে কৃপণ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২১ জানুয়ারি ২০২২

টি-টোয়েন্টি ক্রিকেটে একজন বোলার যখন ৪ ওভার বল করে ১০টি রানও দেন না প্রতিপক্ষ ব্যাটারদের। তখন তাকে কী বলা যায়! কৃপণতার সর্বোৎকৃষ্ট উদাহারণ হিসেবে একে সাব্যস্ত অনায়াসেই করা যায়।

সেই কৃপণতাই আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দেখিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বল হাতে পূর্ণ ৪ ওভার বল করলেন সাকিব। উইকেট নিয়েছেন কেবল ১টি। কিন্তু যে কৃপণতা দেখিয়েছেন, তা এবারের বিপিএলে নিশ্চিত উদাহরণ হয়ে থাকবে।

৪ ওভারে তিনি রান দিয়েছেন কেবল ৯টি। তার বল থেকে ছক্কা তো দুরে থাক, একটি বাউন্ডারিও মারতে পারেননি মেহেদী হাসান মিরাজরা। ৪ ওভার তথা ২৪ বলের মধ্যে ডট দিয়েছেন ১৬টি বলে। বাকি ৮ বলের মধ্যে ৯ রান করতে পেরেছে চট্টগ্রামের ব্যাটাররা।

সাকিবের এমন কিপটে বোলিংয়ের ফলও তারা পেয়েছে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে বেধে রাখতে পেরেছে কেবল ১২৫ রানের মধ্যে। যদিও শেষ দিকে এসে ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল এসে খানিকটা ঝড় তুলেছিলেন। ২০ বল খেলে ৩ ছক্কা এবং ৩ বাউন্ডারিতে ৪১ রান করেছেন তিনি।

বেনি হাওয়েল ঝড়টা না তুললে হয়তো বা ১০০ রানও পার হতো না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের স্কোর। সাকিবের চেয়ে দ্বিতীয় সর্বনিম্ন রান দিয়েছেন জ্যাক লিনটট। ৪ ওভার বল করে তিনি দিয়েছেন ১৮ রান। উইকেট নিয়েছে ১টি।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]