রাহুল-পান্তের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর ভারতের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১০ পিএম, ২১ জানুয়ারি ২০২২

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার করা ২৯৬ রানের জবাবটা ভালোই দিয়েছিল ভারতীয় ব্যাটাররা। কিন্তু কোনো একজন অন্তত বড় একটি ইনিংস গড়তে না পারার কারণে শেষ পর্যন্ত হারতে হয়েছিল ৩১ রানের ব্যবধানে।

দ্বিতীয় ম্যাচেও ব্যাট করতে নেমে জয়ের মত চ্যালেঞ্জিং স্কোর গড়ে তুলেছে ভারতীয় ব্যাটাররা। রিশাভ পান্ত আর লোকেশ রাহুলের ব্যাটে ভর করে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করে ভারত।

পার্লের বোল্যান্ড পার্কে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাট করতে নেমে লোকেশ রাহুল আর শিখর ধাওয়ান মিলে ৬৩ রানের জুটি গড়ে দারুণ সূচনা এনে দেন। ২৯ রান করে শিখর ধাওয়ান আউট হয়ে গেলে ভাঙে এই জুটি।

এরপর মাঠে নেমে ৫ বল মোকাবেলা করে কোনো রান না করেই আউট হয়ে যান বিরাট কোহলি। এরপর জুটি বাধেন লোকেশ রাহুল এবং রিশাভ পান্ত। এই দু’জন মিলে ১১৫ রানের দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন।

দলীয় ১৭৯ রানের মাথায় আউট জন লোকেশ রাহুল। ৭৯ বল মোকাবেলায় তিনি করেন ৫৫ রান। রিশাভ পান্ত করেন সর্বোচ্চ ৮৫ রান। ৭১ বল খেলে ১০টি বাউন্ডারি আর ২ ছক্কায় এই রান করেন তিনি। শেষ দিকে শার্দুল ঠাকুর করেন ৩৮ বলে ৪০ রান। রবিচন্দ্রন অশ্বিন করেন ২৪ বলে ২০ রান।

প্রোটিয়াদের হয়ে তাবরিজ শামসি নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন আন্দিল পেহলুকাইয়ো, কেশভ মাহারাজ, এইডেন মারক্রাম এবং সিসান্দা মাগালা।

জবাব দিতে নেমে অবশ্য দক্ষিণ আফ্রিকাও রয়েছে জয়ের পথে। এ রিপোর্ট লেখার সময় দক্ষিণ আফ্রিকার রান ২৯.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৭৮। ৬৬ বলে ৭৮ রান করে আউট হয়ে যান কুইন্টন ডি কক। ৭৩ রানে জানেমান মালান এবং ১৯ রানে ব্যাট করছেন টেম্বা বাভুমা।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]