জিম্বাবুয়েকে মাত্র ৭০ রানে অলআউট করে দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৫ পিএম, ২১ জানুয়ারি ২০২২

প্রথম দুই ম্যাচে দুর্দান্ত লড়াই গড়ে তুলেছিল জিম্বাবুয়ে। যে কারণে দ্বিতীয় ম্যাচটিতে জয়ও তুলে নেয় তারা। কিন্তু তৃতীয় ম্যাচে এসে স্বাগতিক শ্রীলঙ্কার কাছে পুরোপুরি নাস্তানাবুদ হতে হলো জিম্বাবুয়েকে।

শ্রীলঙ্কার করা ২৫৪ রানের জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে অলআউট হয়ে গেলো মাত্র ৭০ রানে। লঙ্কান বোলারদের তোপের মুখে মাত্র ২৪.৪ ওভারে অলআউট হয়ে যেতে হয় তাদেরকে।  ১৮৪ রানের বিশাল জয় তুলে নিলো স্বাগতিক শ্রীলঙ্কা।

জেফ্রি ভেন্ডারসি একাই নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন দুষ্মন্তে চামিরা এবং রমেশ মেন্ডিস। ১টি করে উইকেট নেন মহেশ থিকসানা এবং চামিকা করুনারত্নে।

জয়ের জন্য ২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই তুমুল বিপর্যয়ের মুখোমুখি হয় জিম্বাবুয়ে। ওপেনার রেগিস চাকাবা ১ রান করে আউট হওয়া দিয়ে শুরু। এরপর ক্রেইগ আরভিন শূন্য রানে, শন উইলিয়ামস ৬ রানে, মিল্টন শুম্বা ৯ রানে, সিকান্দার রাজা, ১ রানে আউট হয়ে যান।

ওপেনার টি কাইতানো করেন সর্বোচ্চ ১৯ রান। রায়ান বার্ল করেন ১৫ রান। এই দু’জনই ব্যাট হাতে দুই অংকের ঘর স্পর্শ করেন। শেষ পর্যন্ত ২৪.৪ ওভারে ৭০ রানে অলআউট হয়ে যায় সফরকারী জিমবাবুয়ে। সে সঙ্গে ২-১ ব্যবধানে সিরিজ হেরে যায় তারা।

এর আগে পাল্লেকেলে স্টেডিয়মে টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। পাথুম নিশাঙ্কা, চারিথ আশালঙ্কার জোড়া হাফ সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ২৫৪ রান সংগ্রহ করে তারা। পাথুম নিশাঙ্কা ৫৫ রানে, আশালঙ্কা ৫২ রানে আউট হন।

৩৬ রান করেন কুশল মেন্ডিস, ৩০ রান করেন চামিকা করুনারত্নে, ২৬ রান করেন রমেশ মেন্ডিস। জিম্বাবুয়ের হয়ে ২ উইকেট নেন রিচার্ড এনগারাবা।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]